Entertainment

মহাকাশে ১৫ দিন ধরে সিনেমার শ্যুটিং, তৈরি হল ইতিহাস

মহাকাশে গিয়েছিলেন সিনেমার শ্যুটিং করতে। ১৫ দিন ধরে চলল শ্যুটিং পর্ব। তারপর সেই শ্যুটিং সেরে পৃথিবীতে ফিরে এলেন অভিনেতা, অভিনেত্রী, প্রযোজক।

পৃথিবী ছেড়ে এবার পাততাড়ি গুটোতে হবে। মানবসভ্যতাকে বাঁচতে হলে এবার অন্য গ্রহে বাসা বাঁধার কথা ভাবতে হবে। বিজ্ঞানীরা এমন কথা বার বার মনে করাচ্ছেন। সে রাস্তা যে ক্রমশ পরিস্কার হচ্ছে তা মানুষের ক্রমশ মহাকাশ অভিযানকে জলভাত করে ফেলার মধ্যে দিয়ে প্রকাশ পাচ্ছে।

যেখানে কিছু বছর আগেও মহাকাশে যাওয়া ছিল এক কর্মকাণ্ড। সেখানে এখন সিনেমার শ্যুটিং শুরু হয়ে গেল মহাকাশে। আর সে রাস্তাতেও পথিকৃৎ হয়ে রয়ে গেল সেই রাশিয়াই।

মহাকাশ বিজ্ঞানে রাশিয়া প্রথম থেকেই আমেরিকাকে পিছনে ফেলে দেয়। সেই পথে যে তারা আজও অবিচল তা প্রমাণ হল একটি সিনেমার শুটিং পর্ব শেষ করার মধ্যে দিয়ে।

সিনেমায় দেখানো হবে এক মহিলা চিকিৎসককে। মহাকাশে থাকা এক নভশ্চর অসুস্থ। তাঁকে সুস্থ করতে ওই মহিলা চিকিৎসক পৌঁছে যাবেন মহাকাশে। তারপর কাহিনি এগোবে পরতে পরতে।

এই শ্যুটিং খোদ মহাকাশেই করলেন প্রযোজক। সেখানে ১৫ দিন থেকে হল শ্যুটিং। সিনেমায় ৪০ থেকে ৪৫ মিনিট থাকবে এই মহাকাশে শ্যুটিংয়ের দৃশ্য।

এই কদিন অভিনেত্রী ইউলিয়া পেরেশিল্ড, প্রযোজক লিম শিপেঙ্কো, নভশ্চর তথা এই সিনেমার অভিনেতা ওলেগ নোভিৎস্কি পৌঁছে গিয়েছিলেন আন্তর্জাতিক স্পেস স্টেশনে। সেখানে থেকেই ১৫ দিন ধরে শ্যুটিং করেন তাঁরা। তারপর শ্যুটিং শেষে ফিরে এলেন তাঁরা পৃথিবীতে।

মহাকাশ থেকে সয়ুজ ১৮ স্পেস ভেসেলে করে রাত ১২টা ৩৫ মিনিটে তাঁরা সুস্থ অবস্থায় কাজাখস্থানে অবতরণ করেন। পৃথিবীর ইতিহাসে এই প্রথম মহাকাশে কোনও সিনেমার শ্যুটিং হল।

এদিকে হলিউড অভিনেতা টম ক্রুজেরও একটি সিনেমার শ্যুটিংয়ে মহাকাশে পাড়ি দেওয়ার কথা রয়েছে। তার আগেই রাশিয়া সিনেমার শ্যুটিং করে ফেলল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button