Entertainment

এমন জায়গায় তৈরি হল মিনি সিরিজের সেট যা বিশ্বাস করাই কঠিন

একটি সেট বানাতে নাকি ৭০ দিন সময় লেগেছে। অবশ্যই তার পিছনে আকর্ষণীয় একটি কারণ রয়েছে। যা দ্যা রেলওয়ে মেন নামে সিরিজের পরিচালক ফাঁস করে দিলেন।

‘দ্যা রেলওয়ে মেন’ নামে একটি মিনি সিরিজ এখন যথেষ্ট চর্চায়। কারণ তার বিষয়বস্তু। ১৯৮৪ সালের ভোপাল গ্যাস দুর্ঘটনাকে সামনে রেখে তৈরি এই সিরিজের মূল সেটটি কিন্তু কোনও স্টুডিওতে তৈরি হয়নি। অথচ বিশাল সেট। আস্ত ৩টি ট্রেন রয়েছে। একটি জংশন তৈরি করা হয়েছে। আরও নানা কিছু রয়েছে।

স্টেশন রয়েছে। স্টেশনে ওয়েটিং রুম রয়েছে। আরও নানা ধরনের বিষয় রয়েছে যা ১৯৮৪ সালকে নিখুঁতভাবে তুলে ধরার চেষ্টা করছে। সেই সময়কে একটি বিশাল ট্রেন ও স্টেশন চত্বরে ফুটিয়ে তোলাটা কঠিন কাজ তো বটেই। কিন্তু সেটাই করা হয়েছে। আর তার জন্য লেগেছে ৭০ দিন। একটি সেট তৈরি করতে ৭০ দিন লেগে যাওয়া সহজ কথা নয়।

সিরিজের পরিচালক জানিয়েছেন, এই সেট কোনও স্টুডিওতে নয়, বরং তৈরি হয়েছে মুম্বই বিশ্ববিদ্যালয়ের মধ্যে। বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যে একটি ফাঁকা জায়গা রয়েছে। সেই ফাঁকা জায়গাতেই এই সেট তৈরি করা হয়েছে।

একটি বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যে একটি সেট তৈরি করা বেশ চমকপ্রদ। এই সিরিজে তুলে ধরা হয়েছে কয়েকজন রেলের কর্মীর জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে বাঁচানোর লড়াই।

ভোপাল গ্যাস লিকের পর যখন শহর জুড়ে হাহাকার, তখন সেই আর্ত মানুষজনকে বাঁচানোর জন্য যে লড়াই ওই কয়েকজন রেলকর্মী দিয়েছিলেন তাই তুলে ধরা হয়েছে এই ৪ পর্বের মিনি সিরিজে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button