Entertainment

রূপোলী পর্দার তারকাদের পাশে পেলেন চা চাষিরা

যাঁদের কাজ মানুষকে অভিনয়ের মধ্যে দিয়ে আনন্দ দেওয়া। যাঁরা ঘরে ঘরে মানুষের চেনা হয়ে গেছেন, সেই সব তারকাদের এবার পাশে পেলেন চা চাষিরা।

সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে দিনভর কাজের ফাঁকে চায়ের কাপে চুমুক না দিলে চলেনা। কোটি কোটি মানুষের প্রতিদিনের সঙ্গী চায়ের কাপ বা ভাঁড়।

চায়ে চুমুক দিয়ে নিজেকে সতেজ করে নিয়ে ফের সকলে লেগে পড়েন কাজে। কিন্তু কেউ ভেবেও দেখেননা তাঁদের কথা যাঁরা এই চা সকলের মুখে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন।

অসম এখন বানভাসি। সেই বানভাসি অসমে চরম অনটনে দিন কাটাচ্ছেন চা চাষিরাও। যাঁদের হাত ধরে বেঁচে আছে অসম চায়ের বিশ্বজোড়া নাম। অথচ তাঁদের সুখ দুঃখের কথা কেউ জানেনা।

২১ মে প্রতিবছরই পালিত হয় আন্তর্জাতিক চা দিবস হিসাবে। আর চা বললেই গোটা বিশ্বের প্রথম মনে পড়ে দার্জিলিং আর অসমের কথা। সেই অসমের চা চাষিরা এই বিশেষ দিনে পাশে পেলেন ভারতীয় টিভি তারকাদের। যাঁদের চেনেন না এমন মানুষ কম।

অসমে বন্যায় বিপুল ক্ষতির শিকার চা চাষিদের জন্য এবার একযোগে মুখ খুললেন টিভি তারকারা। বন্যার শিকার চা চাষিদের পাশে দাঁড়ানোর জন্য সকলকে আহ্বান জানালেন এই তারকারা।

রবি ভাটিয়া যেমন জানিয়েছেন, তাঁকে অনেক নেশা থেকে দূরে রাখে চা। যখন চা চাষিরা এতটা কষ্টে আছেন তখন তাঁদের জন্য কিছু করা দরকার বলে জানান তিনি।

আবার সাথ নিভানা সাথিয়া সিরিয়ালের পরিচিত গোপী বহু চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া দেবলীনা ভট্টাচার্য জানিয়েছেন, তিনি চায়ের পরম ভক্ত। তিনি বড়ই হয়েছেন আশপাশে চা বাগান দেখে। অসমে তাঁর বাড়ির আশপাশে চা বাগান ছিল। সেখানে তিনি এবং তাঁর বন্ধুরা চা তোলার সময় গিয়ে মাঝে মাঝে চা তুলে আসতেন।

দেবলীনা সকলকে আহ্বান জানিয়ে বলেন, অসমে বন্যাবিধ্বস্ত চা চাষিদের জন্য সরকারের পাশে থেকে সকলের নিজের সামর্থমত এগিয়ে আসা দরকার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.