Entertainment

শ্রীদেবীকে নিয়ে বড় ঘোষণা করলেন স্বামী বনি কাপুর

অভিনেত্রী হিসাবে নিজের একটা স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছিলেন শ্রীদেবী। তাঁর অকালমৃত্যু হয় ২০১৮ সালে। শ্রীদেবীকে নিয়ে এবার বড় ঘোষণা করলেন তাঁর স্বামী বনি কাপুর।

ভারতীয় চলচ্চিত্রে শ্রীদেবী একটা এমন নাম যা কিংবদন্তি হয়ে গেছে। শ্রীদেবীই ছিলেন ভারতীয় চলচ্চিত্রের প্রথম মহিলা সুপারস্টার। জীবনে ৩০০টির ওপর সিনেমা করেছেন। হিন্দি ছাড়াও তিনি তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম সিনেমায় সাফল্যের সঙ্গে অভিনয় করেছেন।

২০১৮ সালে ৫৪ বছর বয়সে শ্রীদেবীকে দুবাইয়ের একটি হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়। অকালেই শেষ হয়ে যায় সিনেমার এক বর্ণোজ্জ্বল অধ্যায়।

শ্রীদেবীর সেই রহস্য মৃত্যুর পর মৃত্যুর কারণ নিয়ে সাময়িক জলঘোলাও হয় সে সময়। শ্রীদেবীর মৃত্যুর ৫ বছর পর এবার এক বড় ঘোষণা করলেন তাঁর প্রযোজক স্বামী বনি কাপুর। সোশ্যাল মিডিয়াকে বেছে নিলেন সেই ঘোষণার জন্য।

বনি জানিয়েছেন, প্রয়াত স্ত্রী শ্রীদেবী ধীরজ কুমার নামে এক প্রাবন্ধিক, লেখক এবং গবেষককে নিজের পরিবারের একজন বলেই মনে করতেন। সেই ধীরজ কুমার শ্রীদেবীর একটি জীবনী রচনা করেছেন। নাম দিয়েছেন, ‘দ্যা লাইফ অফ এ লেজেন্ড’।


শ্রীদেবীর অভিনয় জীবন থেকে শুরু করে তাঁর ব্যক্তিগত জীবন, সব ক্ষেত্রেই শ্রীদেবীর নানা খুঁটিনাটি কথা এই বইতে তুলে ধরেছেন ধীরজ। এককথায় শ্রীদেবীর একটি সুন্দর ছবি এই বইতে তুলে ধরা হয়েছে।

যেখানে চেনা শ্রীদেবীর পাশাপাশি অচেনা একান্ত শ্রীদেবীকেও মানুষ জানতে পারবেন। তাঁর সেই সব খুঁটিনাটি কথা জানতে পারবেন। জাতীয় পুরস্কার প্রাপ্ত তথা পদ্মশ্রী সম্মান প্রাপ্ত শ্রীদেবীর জীবনের প্রতিটি পরত এই বইতে তুলে ধরার চেষ্টা করেছেন ধীরজ কুমার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button