Kolkata

৩ কেন্দ্রে জামানত জব্দ বিজেপির, ভোট সন্ত্রাসের অভিযোগ পদ্ম শিবিরের

উপনির্বাচনে রাজ্যের ৪টি কেন্দ্রেই হার। ৩ কেন্দ্রে জামানত জব্দ হল বিজেপি প্রার্থীদের। এই হারের পরও রাজ্য বিজেপি ভাঙল তবু মচকাল না।

রাজ্যের ৪ কেন্দ্র দিনহাটা, গোসাবা, খড়দহ ও শান্তিপুরে ঝোড়ো জয় পেল তৃণমূল কংগ্রেস। বিজেপির হাতছাড়া হল ২টি কেন্দ্র দিনহাটা ও শান্তিপুর। বিধানসভা নির্বাচনে যে ঝোড়ো জয়ের ধারা তৃণমূল দেখিয়েছিল সেই ধারা বজায় রইল পুরোদমে।

বরং দিনহাটা কেন্দ্রে তৃণমূলের উদয়ন গুহকে ৫৭ ভোটে হারিয়ে কোনোক্রমে বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। মাত্র ৬ মাসের ব্যবধানে সেই দিনহাটাতেই ১ লক্ষ ৬৩ হাজারের রেকর্ড ভোটে জিতে ফিরলেন উদয়ন গুহ।

এই কেন্দ্রে জামানত জব্দ হল বিজেপির। শুধু দিনহাটা বলেই নয়, গোসাবা ও খড়দহেও জামানত জব্দ হয়েছে বিজেপির। হারলেও জামানত জব্দের মুখে পড়তে হয়নি শান্তিপুর কেন্দ্রে।

এই হারের পর অবশ্য বিজেপি রাজ্য নেতৃত্ব সেই একই সুরে সাফাই দিলেন। এদিন দিলীপ ঘোষ বা শমীক ভট্টাচার্যের মত বিজেপির হেভিওয়েট নেতারা কিন্তু হারের জন্য সন্ত্রাসকে কাঠগড়ায় চাপালেন।

তৃণমূল সন্ত্রাস করে জিতেছে বলে দাবি করেন তাঁরা। প্রশ্ন তোলেন এই জয়ে যে ভোটদান হয়েছে তা আদৌ মানুষের সদিচ্ছার ভোট কিনা তা নিয়ে।

দিলীপ ঘোষ বলেন, এরপর উপনির্বাচন হলে তৃণমূল একশো শতাংশ ভোট পেলেও তিনি অবাক হবেন না। এদিকে এদিন জয়ের পর এই ৪ কেন্দ্রেই তৃণমূল কর্মী সমর্থকেরা সবুজ আবির খেলায় মেতে ওঠেন। জয়ী প্রার্থীদের ট্যুইট করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button