Kolkata

মুকুল রায়কে ভয় দেখানো হয়নি, শুভেচ্ছা জানিয়ে প্রতিক্রিয়া বিজেপির

মুকুল রায়কে ভয় দেখিয়ে বিজেপিতে রাখা হয়েছিল। অভিযোগ করেছিলেন তৃণমূলনেত্রী। এদিন মুকুল রায়ের তৃণমূল ফেরা প্রসঙ্গে বলতে গিয়ে তা উড়িয়ে দিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার।

মুকুল রায় তাঁদের ঘরের ছেলে। ফের ঘরে ফিরলেন। মুকুল রায়কে ভয় দেখিয়ে, এজেন্সি দেখিয়ে রাখা হয়েছিল। অত্যাচার কম হয়নি মুকুল রায়ের ওপর। তবে তৃণমূলে ফেরায় মুকুল রায় মানসিক শান্তি পেলেন। তাঁর শরীরটাও খারাপ হয়ে যাচ্ছিল। কিন্তু মুখে বলতে পারছিলেননা। এদিন মুকুল রায় তৃণমূলে ফেরার পর তাঁকে স্বাগত জানিয়ে একথা বললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুকুলবাবুর তৃণমূলে যোগদান প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে পাল্টা বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, মুকুল রায়কে তাঁরা তাঁর পুরনো দলে নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন। তবে তাঁকে কেউ ভয় দেখিয়ে দলে রাখেননি।

এদিন মুকুল রায়ের বিজেপি ত্যাগ করে ফের তৃণমূলে ফেরার প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তা কার্যত এড়িয়ে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপবাবু জানান, এ বিষয়ে যদি জিজ্ঞাসা করতে হয় তাহলে যেন মুকুল রায়কে করা হয়। বিজেপির অনেক কর্মী ঘরছাড়া। তাঁদের ফেরানোই এখন তাঁদের কাজ।

সরাসরি মুকুল রায়ের বিজেপি ছাড়া নিয়ে কোনও মন্তব্য দিলীপবাবুকে করতে দেখা যায়নি। দিলীপবাবু মুখে কিছু না বললেও মুকুল রায়ের বিজেপি ত্যাগ যে রাজ্য বিজেপির জন্য বড় ধাক্কা তা মেনে নিচ্ছে রাজনৈতিক মহল।

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেও বিজেপিতে যাওয়া অনেক তৃণমূল নেতাই এখন গেরুয়া শিবিরে বেসুরো। অনেকে আবার সরাসরি তৃণমূলে ফিরতে চেয়েছেন।

তৃণমূলনেত্রী এদিন এটা যেমন বলেন যে মুকুল রায় ছাড়াও অনেকে তৃণমূলে ফিরবেন, তেমনই এটাও জানান যে অনেক বিশ্বাসঘাতককে তিনি দলে ফেরাবেন না। অর্থাৎ তৃণমূল যে বেছে এবং বুঝে দলে ফেরানোর রাস্তায় হাঁটবে তা এদিন স্পষ্ট করে দেন তৃণমূল নেত্রী।

Show More