Kolkata

আইনের পথেই হাঁটতে চাইছেন শুভেন্দু অধিকারী

জোড়া ইস্যু নিয়ে সোমবার রাজভবনে দলীয় বিধায়কদের বড় অংশকে সঙ্গে করে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্যে ভোট পরবর্তী হিংসার প্রতিকার চেয়ে ও দলত্যাগ বিরোধী আইন এ রাজ্যে বলবত করার দাবি নিয়ে সোমবার রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে দেখা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্যপালের সঙ্গে দেখা করতে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধিদের একটি ছোট দল এতদিন হাজির হত রাজভবনে। এদিন সেই প্রচলিত প্রথা ও পুরনো ছবির জায়গায় ধরা পড়ল একদম অন্য ছবি।

দলের ৫৫ জন বিধায়ককে সঙ্গে করে রাজভবনে হাজির হন শুভেন্দু। সেখানে তাঁদের সঙ্গে দেখা করতে রাজভবনের বারান্দাকে বেছে নেন রাজ্যপাল। এটাও অভিনব দৃশ্য ছিল। কারণ এখানে বসে রাজ্যপাল কোনও দলীয় প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন না।

এদিন এতজন রাজ্যপালের সঙ্গে দেখা করতে আসা প্রসঙ্গে শুভেন্দু বলেন, রাজ্যপাল প্রথমে ৩০ জন বিধায়ককে নিয়ে আসার ব্যাপারে অনুমতি দিয়েছিলেন। কিন্তু বিধায়কদের উৎসাহ বেশি ছিল। তাই ৫০ পার করেছে সংখ্যাটা।

পরে রাজ্যপাল এ রাজ্যে দলত্যাগ বিরোধী আইন বলবৎ করার পক্ষেই সওয়াল করেন। ভোট পরবর্তী হিংসা নিয়েও মুখ খোলেন রাজ্যপাল।

শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে দেখা করে বেরিয়ে জানান রাজ্যে দলত্যাগ বিরোধী আইন বিগত ১০ বছরেও লাগু হয়নি। তিনি এ বিষয়ে বিধানসভার অধ্যক্ষকে জানাবেন। প্রয়োজনে তাঁরা আইনের পথেই যাবেন।

প্রসঙ্গত বিধানসভা নির্বচনের আগে যাঁরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাঁদের অনেকেই এখন তৃণমূলে ফেরত যেতে চাইছেন। মুকুল রায় সপুত্র তৃণমূলে ফিরেও এসেছেন।

Show More
Back to top button