Kolkata

বিজেপির বিক্ষোভে পুরো ভাষণ পড়তে অপারগ রাজ্যপাল

রাজ্যে বিধানসভা অধিবেশনের প্রথম দিন রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হয়। বিজেপির বিক্ষোভে সেই ভাষণ পুরোটা পড়তেই পারলেন না রাজ্যপাল জগদীপ ধনকর।

শুক্রবার রাজ্য বিধানসভার বাজেট অধিবেশনের প্রথম দিন ছিল। মমতা সরকার ফের বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর এদিনই ছিল নতুন সরকারের প্রথম বিধানসভা অধিবেশন।

বিধানসভা অধিবেশন যেদিন শুরু হয় সেদিন রাজ্যপালের ভাষণ দিয়েই শুরু হয়। প্রথাগতভাবে রাজ্যপাল যে ভাষণ পড়েন তা রাজ্যসরকারের লিখে দেওয়া হয়।

শুক্রবার রাজ্যপাল ভাষণ শুরুর সঙ্গে সঙ্গেই বিজেপি বিধায়করা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের অভিযোগ ভাষণে রাজ্যে ভোট পরবর্তী হিংসার উল্লেখ নেই। বিজেপি বিধায়কদের হাতে ছিল ভোট পরবর্তী হিংসার শিকার তাঁদের কর্মী সমর্থকদের ছবি।

রাজ্যপাল হট্টগোলের মধ্যেও ভাষণ পড়তে থাকেন। তবে তা বেশিক্ষণ সম্ভব হয়নি। তিনি পুরো ভাষণের প্রথম ও শেষ অংশ পড়ে থেমে যান। তারপর বিধানসভা থেকে বেরিয়ে যান।

পরে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যপাল পুরো ভাষণ পড়েননি। তবে যেটুকু পড়েছেন তা লিখিত ভাষণই পড়েছেন। মাত্র ৪ মিনিটই রাজ্যপাল বলতে পারেন। তাও হট্টগোলের মধ্যে।

পরে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যসরকারের লেখা ভাষণে ভোট পরবর্তী হিংসার উল্লেখ নেই। অন্যদিকে শুভেন্দু অধিকারী বিধানসভার রীতিনীতি বোঝেন না বলে খোঁচা দিয়েছে তৃণমূল।

বিশেষজ্ঞদের ধারণা গোটা ঘটনায় এদিন বিধানসভার প্রথম দিনেই কিন্তু বিজেপি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করল তারা কোন পন্থা নেবে বিধানসভায়।

Show More
Back to top button