Sunday , September 22 2019
Asha Bhosle
দুবাইয়ে নিজের ৮৭ তম জন্মদিন পালন আশা ভোঁসলের, ছবি - আইএএনএস

১১ বছর পর জন্মদিন পালন করলেন আশা ভোঁসলে

এখনও তিনি প্রতিদিন রেওয়াজ করেন। তাঁর সকাল হয় রেওয়াজ দিয়ে। প্রতিদিন ১ ঘণ্টা রেওয়াজ তিনি করবেনই। রেওয়াজ করা তাঁর কোনও হোমটাস্ক নয়। তাঁর জীবনধারার অঙ্গ। ওটা না করলে চলবে না। ভগবান যদি তাঁকে গলা উপহার দিয়ে থাকেন, তবে তা সুন্দর রাখা, তার যত্ন করার দায়িত্ব তাঁর। আর তা করার জন্য রেওয়াজের কোনও বিকল্প নেই। এর কোনও শর্টকাট হয়না। সংবাদ সংস্থা আইএএনএস-কে দেওয়া সাক্ষাৎকারে এমনই জানালেন ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি আশা ভোঁসলে। গত রবিবার ৮৬ বছরে পা দিলেন আশা। গত ১১ বছর তিনি তাঁর জন্মদিন পালন করেননি। কিন্তু এবার করলেন।

দুবাইতে আশা ভোঁসলের একটি রেস্তোরাঁ রয়েছে। নাম আশা’জ। সেখানেই তিনি তাঁর ৮৬ তম জন্মদিন পালন করেন। আর দেশ থেকে অনেকটা দূরে সেই দুবাই শহরেও মানুষের ভিড় উপচে পড়ে রেস্তোরাঁয়। সকলেই হাজির হয়েছিলেন তাঁকে শুভেচ্ছা জানাতে। এত মানুষের ভালবাসা দেখে আপ্লুত আশা। কিন্তু কেন ভারত থেকে দূরে দুবাইতে গিয়ে জন্মদিন পালন? আশা জানালেন, দুবাইতে তিনি রেস্তোরাঁ খোলার পর থেকে বিভিন্ন সময়েই মানুষ সেখানে এসে তাঁর খোঁজ করেন। দুবাইতে তাঁর অনেক অনুরাগী রয়েছেন। তাঁরা তাঁর জন্মদিনে ভিডিও কল করে অভিনন্দন জানান। এবার তাই তাঁর মনে হয়েছে দুবাইতে তাঁর নিজের রেস্তোরাঁয় দুবাইয়ের ভক্তদের পাশে নিয়ে জন্মদিনটা কাটাবেন।

গানের জগতে ৬০ বছর কাটিয়ে ফেলেছেন আশা ভোঁসলে। এখনও তিনি রেওয়াজ করেন নিয়মিত। এখনও গান রেকর্ড করেন। তবে সিনেমার জন্য গান বলতে তাঁর শেষ রেকর্ড এখনও পর্যন্ত ২০১৭ সালের সিনেমা বেগমজান-এ। ভারতীয় সঙ্গীতশিল্পী হিসাবে প্রথম গ্র্যামি নমিনেশন পাওয়া আশা ভোঁসলে কিন্তু মনে করেন এখন আর গানের সেই স্বর্ণযুগ নেই। যা তিনি কাটিয়ে এসেছেন নৌশাদ, খৈয়াম, মদন-মোহন, শঙ্কর জয়কিষণ, ওপি নায়ার এবং অবশ্যই পঞ্চমদার সঙ্গে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *