National

অরুণ জেটলির শেষকৃত্য সম্পন্ন, চিতা জ্বলে উঠতেই নামল অঝোরে বৃষ্টি

পূর্ণ মর্যাদায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির শেষকৃত্য সম্পন্ন হল দিল্লিতে। দিল্লির নিগমবোধ ঘাটে শেষকৃত্য সম্পন্ন হয়। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য হয়। মুখাগ্নি করেন অরুণ জেটলির ছেলে। তার আগে প্রয়াত অরুণ জেটলিকে গান স্যালুট দিয়ে সম্মান জানানো হয়। তারপর মুখাগ্নির পর জ্বলে ওঠে চিতা। আর যে সময় অরুণ জেটলির চিতার আগুন জ্বলে ওঠে তখনই নামে অঝোরে বৃষ্টি।

বেশ কিছুদিন এইমসে চিকিৎসাধীন থাকার পর গত শনিবার দুপুর ১২টা ৭ মিনিটে মৃত্যু হয় অরুণ জেটলি। রবিবার বিজেপি সদর দফতরে তাঁর মরদেহ আনা হয় বাড়ি থেকে। সেখানে তাঁকে শ্রদ্ধা নিবেদন করেন অনেকে। তারপর সেখান থেকে দুপুর ২টো নাগাদ দেহ নিয়ে শেষ যাত্রা শুরু হয়। শেষ যাত্রায় অংশ নেন অনেকে। বৃষ্টি উপেক্ষা করেই বহু মানুষ হাজির হয়েছিলেন এদিন।

প্রধানমন্ত্রী বিদেশ সফরে বাইরে। তবে তিনি ট্যুইট করে অরুণ জেটলির মৃত্যুতে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। জানিয়েছেন তিনি তাঁর এক খুব ভাল বন্ধুকে হারালেন। প্রধানমন্ত্রী ছাড়াও রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, মন্ত্রী থেকে বিজেপি নেতারা অরুণ জেটলিকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। শেষ শ্রদ্ধা জানিয়েছেন অন্য দলের নেতারাও। অরুণ জেটলির মৃত্যু বিজেপির জন্য বড় ক্ষতি একথা মেনে নিচ্ছে বিজেপির তাবড় নেতৃত্ব। সুষমা স্বরাজ ও অরুণ জেটলির পরপর মৃত্যু বিজেপির জন্য ২ মহীরুহ পতন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button