Entertainment

তাঁর পা তাঁর ইচ্ছাপূরণ হতে দেয়নি, কোন ইচ্ছা জানালেন অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন মাঝেমধ্যেই নিজের অনেক ব্যক্তিগত কথা ভাগ করে নেন। এমনই এক ইচ্ছার কথা ভাগ করে নিলেন তিনি। যে ইচ্ছা পূরণ হতে দেয়নি তাঁর পা।

অমিতাভ বচ্চন নামটাই যথেষ্ট। আজ ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম সফল এই কিংবদন্তি কিন্তু অনেক সময়ই অকপট। নিজের জীবনের ব্যক্তিগত কথাও একটি টিভি শোয়ে ভাগ করে নিতে দ্বিধা বোধ করেননা তিনি। যেমন এই প্রশ্নোত্তর ভিত্তিক টিভি শোতে তাঁর প্রশ্নের মুখে বসা এক প্রতিযোগী জানান, তিনি ভারতীয় বায়ুসেনায় যোগ দিতে চেয়েছিলেন। সেজন্য এনডিএ ও সিডিএস পরীক্ষায় পাশ করতে হয়।

সে পরীক্ষা তিনি একাধিকবার দিয়েছিলেনও। কিন্তু কোনওবার পাশ করতে পারেননি। তাই তাঁর বায়ুসেনায় যোগ দেওয়া হয়নি। এই কথা শোনার পর অমিতাভ তাঁর নিজের জীবনের এক কাহিনি বলেন।

অমিতাভ জানান, তিনি যখন স্কুল থেকে পাশ করে বার হন তখন তিনি জানতেন না জীবনে কি করতে চান। সেই সময় তাঁর বাড়ির কাছে একজন সেনা আধিকারিক থাকতেন।

সেনা আধিকারিক অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের কাছে এসে বলেন, অমিতাভের উচিত সেনাবাহিনীতে যোগ দেওয়া। তিনি অমিতাভের মধ্যে একজন সেনা আধিকারিক হওয়ার গুণ দেখতে পাচ্ছেন।


সেই মেজর জেনারেলের কথা শুনে অমিতাভ বচ্চন চেষ্টা করেন ভারতীয় সেনায় যোগ দেওয়ার। কিন্তু সে চেষ্টা সফল হয়নি। তবে চেষ্টা ছাড়েননি অমিতাভ।

তিনি এরপর ভারতীয় বায়ুসেনায় যোগ দেওয়ার চেষ্টা করেন। কিন্তু প্রথমেই তাঁকে দেখে বাদ দিয়ে দেওয়া হয়। অমিতাভ বলেন, তাঁর পা প্রয়োজনের চেয়ে বেশি লম্বা বলে জানিয়ে তাঁকে বাদ দেওয়া হয়। ফলে তাঁর আর বায়ুসেনায় যোগ দেওয়া হয়নি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button