Sunday , December 8 2019
2019 Indian General Election
শেষ দফার ভোটের আগে রাজ্যে প্রস্তুতি তুঙ্গে, ছবি - আইএএনএস

রাত পোহালেই রাজ্যে ৯ কেন্দ্রে ভোট, প্রস্তুতি তুঙ্গে

১ মাস ৮ দিন অতিবাহিত। দেশে লোকসভা নির্বাচন শুরু হয়েছে। ৭ দফার নির্বাচনের ৬ দফা শেষ করে এখন ভোট অন্তিম পর্যায় এসে ঠেকেছে। বাকি শুধু ১টি দফা। রবিবার সকাল থেকেই শেষ দফার ভোটগ্রহণ শুরু হয়ে যাবে দেশ জুড়ে। পশ্চিমবঙ্গে যেহেতু ৭ দফার সব দফাতেই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ফলে শেষ দফাতেও থাকছে ভোটগ্রহণ। শেষ দফায় ৯টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায় রবিবার ভোটগ্রহণ। ভোট রয়েছে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ডহারবার, দমদম, বারাসত, বসিরহাট, এই ৯টি কেন্দ্রে। রাত পোহালেই ভোট। তাই শনিবার সকাল থেকেই ভোটের প্রস্তুতি তুঙ্গে উঠেছে।

শনিবার সকাল থেকে বিভিন্ন ডিসিআরসি-তে একে একে হাজির হতে থাকেন ভোটকর্মীরা। সেখানে প্রিসাইডিং অফিসারের নেতৃত্বে ইভিএম সহ ভোটের বিভিন্ন সরঞ্জাম বুঝে নিয়ে সেগুলি নিয়ে রওনা দিতে শুরু করেন তাঁরা। তাঁদের বরাদ্দ বুথে যাওয়ার জন্য তৈরি ছিল বাস। ডিসিআরসি-র সামনে থাকা বিভিন্ন বাসে তাঁরা রওনা দিয়েছেন বুথের উদ্দেশে। ফলে সকাল থেকেই বিভিন্ন ডিসিআরসি-তে ছিল প্রবল ভিড়। নিরাপত্তাকর্মীরাও এদিন বিভিন্ন বুথে হাজির হন।

এবারই প্রথম রাজ্যে সপ্তম দফা নির্বাচনের ভোট প্রচার নির্বাচন কমিশনের নির্দেশে হয়েছে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত। সময় কমেছে। ফলে রাজনৈতিক দলগুলিও নিজেদের মত করে বিশ্রাম নিয়েছে। প্রস্তুতি নিয়েছে ভোটের দিনের। বুথের থেকে নির্দিষ্ট দূরত্ব রেখে রাজনৈতিক দলগুলির পতাকায় মুড়ে গেছে অনেক পাড়া, এলাকা। সব মিলিয়ে শনিবার প্রস্তুতি তুঙ্গে। এখন অপেক্ষা রবিবার সকালের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *