National

কার তুঙ্গে বৃহস্পতি, রাত পোহালেই ফর্সা হবে চিত্র

রাত পোহালেই দেড় মাস ব্যাপী লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। এই রেজাল্ট আউট নিয়ে সাধারণ মানুষ যেমন কৌতূহলী, তেমনই অধীর আগ্রহে অপেক্ষা করছেন দলীয় কর্মী, সমর্থকেরা। এক্সিট পোল অবশ্য দাবি করেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ আগামী ৫ বছরের জন্য ফের দিল্লির মসনদে বসতে চলেছে। তবু এক্সিট পোল আর আসল রেজাল্টের ফারাক রয়েছে। কারণ ফলই বলে দেবে আসল সত্যটা কী! দেশের মানুষের রায় কী! জনাদেশ কী! যার জন্য অধীর অপেক্ষা ছাড়া নেতানেত্রী থেকে দলীয় কর্মী সমর্থকদের আর কিছুই করার নেই। সব পরিস্কার হয়ে যাবে রাত পোহালেই।

ভোটের ফল প্রকাশ মানেই কেউ জিতবে, কেউ হারবে। ফলে একদিকে যেমন বিষণ্ণতা নজর কাড়বে তেমনই অন্যদিকে উচ্ছ্বাস বাঁধ ভাঙবে। ইতিমধ্যেই দেদার বিক্রি হচ্ছে সবুজ, গেরুয়া, লাল আবির। বিক্রি হচ্ছে আতসবাজি। ঢাকঢোল নিয়ে সকাল থেকেই রেডি থাকতে তৈরি প্রস্তুতি। সকলেরই এখন একটাই আশা। কখন শেষ হবে দিনটা। আর অপেক্ষা সইছে না! অন্যদিকে নির্বাচন কমিশনের তরফেও ভোট গণনার প্রস্তুতি প্রায় সমাপ্ত।

ইভিএমে কারচুপি নিয়ে এবার বিরোধীরা সরব ছিল। বেশ কিছু ভিডিও দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে। ফলে বিভিন্ন দলের নেতানেত্রীরা দলীয়কর্মীদের নির্দেশ দিয়েছেন তাঁরা যেন অতন্দ্রভাবে গণনা শুরু হওয়ার আগে পর্যন্ত স্ট্রং রুমের বাইরে ইভিএম পাহারায় থাকেন। ফলে স্ট্রং রুম যেখানে যেখানে হয়েছে তার বাইরে রাস্তায় বা প্রাঙ্গণে রাত জেগে বিরোধীদের দলীয় কর্মী সমর্থকদের পাহারা দিতে দেখা গেছে গত কদিনে। এই প্রহরা চলবে বৃহস্পতিবার সকাল পর্যন্ত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *