National

ইভিএম গরমিলের অভিযোগ, প্রতিষ্ঠানের গুরুত্ব বোঝালেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

ইভিএম গরমিলের বেশ কিছু অভিযোগ সামনে এসেছে। বিরোধীদের অভিযোগ, কয়েক জায়গায় ইভিএম বদল বা সরিয়ে ফেলা হচ্ছিল। বিষয়টি সামনে আসার পর তা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি বলেন, প্রতিষ্ঠানের সততাকে নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনের। তাদের এমন কিছু করা উচিত যাতে যাবতীয় জল্পনা নস্যাৎ হয়ে যায়। ইভিএমের সুরক্ষার সব দায়িত্ব এখন কমিশনেরই বলে জানান প্রাক্তন রাষ্ট্রপতি।

প্রণব মুখোপাধ্যায় বলেন, ইভিএম এখন নির্বাচন কমিশনের জিম্মায় রয়েছে। তাই তার যাবতীয় সুরক্ষার দায়িত্ব কমিশনের। এক্ষেত্রে কোনও জল্পনা বা চ্যালেঞ্জের অবকাশই থাকা উচিত নয়। তিনি বলেন, জনাদেশ অলঙ্ঘনীয়। আর তা নিয়ে ছিটেফোঁটাও সন্দেহ থাকতে পারেনা। প্রণববাবু বলেন, তিনি কঠোরভাবে প্রতিষ্ঠানে বিশ্বাস করেন।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

নির্বাচন কমিশনের কোনও প্রশ্ন ওঠার জায়গাই দেওয়া উচিত নয় বলেই এদিন পরামর্শ দেন প্রাক্তন রাষ্ট্রপতি। প্রতিষ্ঠানকে মজবুত করার দিকেই জোর দেন তিনি। প্রসঙ্গত উত্তরপ্রদেশ ও বিহার থেকে স্ট্রং রুমে কারচুপির অভিযোগ করে সোচ্চার হয়েছে বিরোধীরা। বেশ কিছু ভিডিও দেশে ছড়িয়ে পড়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *