State

রাত পোহালেই ষষ্ঠ দফার ভোটগ্রহণ, রাজ্যের ৮ আসনে ভোট

গুটিগুটি পায়ে ৭ দফার লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার দোরগোড়ায় এসে হাজির হয়েছে দেশ। আগামী রবিবার ষষ্ঠ দফায় ভোটগ্রহণ। তারজন্য প্রস্তুতিও প্রায় সম্পূর্ণ। ডিসিআরসি থেকে ইভিএম সহ ভোটগ্রহণের অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র বুঝে নিয়ে কড়া নিরাপত্তা বলয়ে একে একে বুথে পৌঁছে যাচ্ছেন ভোটকর্মীরা। শনিবার সকাল থেকেই বিভিন্ন ডিসিআরসি-তে ভোটকর্মীদের প্রবল চাপ ছিল।

বেলা যত গড়িয়েছে ততই সব বুঝে নিয়ে তাঁরা পাড়ি জমিয়েছেন ভোটগ্রহণ কেন্দ্রের দিকে। রাতের মধ্যেই সব গোছগাছ সম্পূর্ণ করবেন তাঁরা। তারপর রাতটা কাটিয়ে সকাল ৭টা থেকেই খুলে যাবে দরজা। শুরু হবে ভোটগ্রহণ। এদিকে ভোটগ্রহণকে কেন্দ্র করে সব বুথেই কড়া প্রহরার ব্যবস্থা রয়েছে। রাজ্যে কেন্দ্রীয়বাহিনী থেকে পুলিশ। বুথে এখন মাছি গলার উপায় নেই।

পশ্চিমবঙ্গের ৮টি আসনে রবিবার ভোটগ্রহণ হতে চলেছে। ভোট রয়েছে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও বিষ্ণুপুর আসনে। এই দফায় ঘাটালে তৃণমূলের দেবের বিরুদ্ধে বিজেপির ভারতী ঘোষের লড়াই, মেদিনীপুরে তৃণমূলের মানস ভুঁইয়ার বিরুদ্ধে বিজেপি প্রার্থী বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বাঁকুড়া কেন্দ্রে তৃণমূলের সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী সুভাষ সরকার।

বাঁকুড়া চিরকালই ছিল বামেদের শক্ত ঘাঁটি। ১৯৮০ থেকে ২০১৪ সাল পর্যন্ত এখান থেকে সিপিএম প্রার্থী বাসুদেব আচারিয়া জয়ী হয়েছেন। ২০১৪ সালেই তাঁকে প্রথম হারের মুখ দেখতে হয়। তৃণমূলের মুনমুন সেনের কাছে পরাজিত হন তিনি। এবার এই কেন্দ্রে বামেদের বাজি অমিয় পাত্র।


ষষ্ঠ দফায় সারা দেশের ৫৯টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। দিল্লির ৭টির মধ্যে ৭টি আসনেই ভোটগ্রহণ হতে চলেছে। পশ্চিমবঙ্গ, বিহার ও মধ্যপ্রদেশের ৮টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া উত্তরপ্রদেশের ১৪টি, হরিয়ানার ১০টি ও ঝাড়খণ্ডের ৪টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে আগামী রবিবার। মোট ১০ কোটি ১৭ লক্ষ ভোটার ৯৭৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button