State

রাত পোহালেই তৃতীয় দফা, ইভিএম সহ অন্য সরঞ্জাম নিয়ে বুথমুখী ভোটকর্মীরা

রাত পোহালেই তৃতীয় দফার নির্বাচন। পশ্চিমবঙ্গের ৫টি কেন্দ্রে ভোট। ভোট হবে বালুরঘাট, জঙ্গিপুর, মুর্শিদাবাদ, মালদহ উত্তর ও মালদহ দক্ষিণ কেন্দ্রে। এই ৫টি কেন্দ্র মিলিয়ে মোট প্রার্থীর সংখ্যা ৬১ জন। তার আগের দিন সোমবার ভোটের প্রস্তুতি শেষ পর্যায়ে। বিভিন্ন বুথে ভোটকর্মীদের যাওয়া শুরু হয়েছে। সোমবার সকাল থেকেই বিভিন্ন ডিসিআরসি-তে ভোটকর্মীদের ভিড় নজর কেড়েছে।

যদিও নতুন কিছু নয়। এ ভিড় ভোটের আগের দিন প্রত্যেক ডিসিআরসি-তেই চোখে পড়ে। প্রিজাইডিং অফিসার, ফাস্ট পোলিং অফিসার সহ অন্য ভোটকর্মীরা বুঝে নিয়েছেন ভোটগ্রহণের প্রয়োজনীয় জিনিসপত্র। তারপর তা নিয়ে সুরক্ষার ঘেরাটোপে রওনা দিয়েছেন নির্দিষ্ট বুথে।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

বুথে পৌঁছে বুথকে ভোটগ্রহণের উপযুক্ত করে তুলবেন তাঁরা। তৈরি হবে ভোট গ্রহণের জন্য ঘেরা জায়গায়। সেখানেই রাখা হবে ইভিএম। তৈরি সুরক্ষাকর্মীরাও। রাজ্যে ৫ লোকসভা কেন্দ্রের অধিকাংশ বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী। প্রচারও শেষ, তাই ভোটের সকালের জন্য অপেক্ষায় প্রার্থীরাও।

পশ্চিমবঙ্গ সহ দেশের মোট ১৩টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে। ফলে সেখানেও শেষ মুহুর্তের প্রস্তুতি ছিল সকাল থেকেই। মোটের ওপর ভোটের আগের দিনের ছবিটা কমবেশি সব জায়গাতেই এক। তৃতীয় দফায় দেশের ১১৬টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। তৃতীয় দফায় কেরালার ২০টি আসনেই ভোট থাকছে। ভোট থাকছে গুজরাট, উত্তরপ্রদেশ, বিহার, ওড়িশা, অসম, জম্মু কাশ্মীর, ছত্তিসগড়, পঞ্জাব, মধ্যপ্রদেশ, হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড, গোয়া, ত্রিপুরা, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ-তে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *