National

রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস, কোথায় হবে তাও জানাল আবহাওয়া দফতর

এ রাজ্যের উত্তর অংশ জুলাই মাসে ভাল বৃষ্টি পেলেও দক্ষিণভাগে বৃষ্টি খুব কম হয়েছে। এবার রাজ্যের একটি অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

পশ্চিমবঙ্গের উত্তরাংশ এবার বর্ষার পর থেকে মোটের ওপর ভাল বৃষ্টি পেয়েছে। এমনকি কিছু জায়গায় নদীর জল কুল ছাপিয়ে বিভিন্ন জনবসতিতে ঢুকে আসে। কিন্তু উত্তর বৃষ্টি পেলেও চাতক পাখির মত আকাশের দিকে চেয়ে জুলাই কাটিয়ে দিয়েছেন দক্ষিণভাগের মানুষজন।

অগাস্টে অনেকের আশা এবার দক্ষিণভাগ ভাল বৃষ্টি পাবে। এ রাজ্যে যে আগামী কয়েকদিন ভাল বৃষ্টি হতে চলেছে তা মৌসম ভবনও এদিন পূর্বাভাস দিয়েছে। তবে রাজ্যের সর্বত্র নয়।

মৌসম ভবন জানিয়েছে, এ রাজ্যের উত্তর অংশে হিমালয় সংলগ্ন এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে বৃষ্টি বাড়বে। কিন্তু উত্তরে হিমালয় সংলগ্ন জেলাগুলি ভাল বৃষ্টি পেতে চললেও দক্ষিণভাগের জন্য অবশ্য একদম খবর নেই এমনটাও নয়।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী সোম ও মঙ্গলবার ভাল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। মৌসম ভবন জানিয়েছে, উত্তরাখণ্ড, উত্তর উত্তরপ্রদেশ, বিহার, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ ও সিকিমে আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে।


গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ডে সপ্তাহ শেষ ও আগামী সপ্তাহের শুরুতে ভাল বৃষ্টি হতে পারে। প্রসঙ্গত বৃষ্টি তেমন না হলেও শনিবার দক্ষিণবঙ্গের বড় অংশের আকাশ মেঘলাই থেকেছে সারাদিন।

এবার উত্তরপূর্ব ভারতেও বৃষ্টি তেমন হয়নি। এবার তা হবে বলেই পূর্বাভাস। মৌসম ভবন জানাচ্ছে, উত্তরপূর্ব ভারতে এবার ভাল বৃষ্টি হতে চলেছে। সেখানেও নানা জায়গায় আগামী ৫ দিনে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button