Palaniappan Chidambaram
ফাইল : পালানিয়াপ্পন চিদম্বরম, ছবি - আইএএনএস

১০৬ দিন পর জেলের বাইরে পি চিদম্বরম

১০৬ দিন বন্দি থাকার পর অবশেষে জামিন পেলেন আইএনএক্স মিডিয়া মামলায় অভিযুক্ত প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। বর্ষীয়ান কংগ্রেস নেতার জামিন এদিন মঞ্জুর করে সুপ্রিম কোর্টের ৩ বিচারপতির বেঞ্চ। শীর্ষ আদালত চিদম্বরমের জামিন মঞ্জুর করায় স্বস্তিতে কংগ্রেস। ব্যক্তিগত ২ লক্ষ টাকার বন্ডে এই জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। সেইসঙ্গে বেশ কিছু শর্ত আরোপ করেছে। চিদম্বরমকে আইএনএক্স মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআই গ্রেফতারির পর একসময় চিদম্বরম সিবিআই হেফাজত থেকে জামিন পান। কিন্তু তখন ইডি-ও তাঁকে গ্রেফতার করেছে। ফলে তখন ইডি-র হেফাজত থেকে তাঁর মুক্তি হয়নি। এদিন ইডির হেফাজত থেকেই জামিন পেলেন চিদম্বরম।

সুপ্রিম কোর্ট জামিন মঞ্জুর করার সময় কিছু শর্ত আরোপ করেছে। যারমধ্যে রয়েছে, জামিনে থাকাকালীন দেশ ছাড়তে পারবেননা চিদম্বরম। তাঁর পাসপোর্ট জমা থাকবে। মামলা নিয়ে প্রকাশ্যে কোনও বিবৃতি দিতে পারবেননা। সাংবাদিকদের সঙ্গে আইএনএক্স মামলা নিয়ে কোনও কথাও বলতে পারবেননা। এছাড়া কোনও সাক্ষীকে প্রভাবিত করার চেষ্টা করতে পারবেননা। যখনই তাঁকে মামলায় প্রয়োজন পড়বে তাঁকে হাজিরা দিতে হবে।

সুপ্রিম কোর্টের রায়ের পর পি চিদম্বরমের আইনজীবী কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি বলেন, পি চিদম্বরমের জামিন মঞ্জুর হওয়ায় মানবাধিকার সুরক্ষিত হল। সুপ্রিম কোর্টের বিচারপতি আর ভানুমতীর নেতৃত্বে ৩ বিচারপতির বেঞ্চ এদিন এই জামিন মঞ্জুর করে। পি চিদম্বরম বর্তমানে একজন সাংসদও। এখন সংসদ চলছে। ফলে তাঁকে বৃহস্পতিবার সংসদে দেখা যেতে পারে বলেই মনে করা হচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *