Wednesday , July 24 2019
Supreme Court of India
ফাইল : সুপ্রিম কোর্ট, ছবি - আইএএনএস

রাজ্য সরকারের ২০ লক্ষ টাকা জরিমানা করাল ‘ভবিষ্যতের ভূত’

ভবিষ্যতের ভূতের কবলে পড়ে রাজ্যের কোষাগার থেকে গুনে গুনে ২০ লক্ষ টাকা জরিমানা গুনতে হচ্ছে রাজ্য সরকারকে। তাও আবার একেবারে সু্প্রিম কোর্টের নির্দেশে। শীর্ষ আদালত এদিন পরিস্কার নির্দেশ দিয়েছে ভবিষ্যতের ভূত সিনেমার প্রদর্শন আটকানোর দায়ে রাজ্য সরকারকে ক্ষতিপূরণ দিতে হবে সিনেমার প্রযোজক ও হল মালিকদের।

সিনেমাটির প্রদর্শন আচমকা বন্ধ করে তো রাজ্য সরকার নানা মহল থেকে সমালোচনার মুখে পড়েছিল। তার ওপর নতুন করে ধাক্কা খেল সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত এদিন যে নির্দেশ দিল তা আদ্যোপান্ত রাজ্য সরকারের বিরুদ্ধেই গেল। তাহলে লাভের লাভ কী হল? সে প্রশ্নের উত্তর রাজ্য সরকারি হয়তো দিতে পারবে।

পরিচালক অনীক দত্তের পরিচালনায় রাজ্যে ‘ভবিষ্যতের ভূত’ নামে একটি রাজনৈতিক বিদ্রূপাত্মক সিনেমার প্রদর্শন সব হলে আটকে দেওয়া হয়। রাজ্য সরকার নিশ্চুপ থাকলেও তাতে এটা চাপা থাকেনা যে বিভিন্ন হলে আচমকা প্রদর্শন বন্ধ করানো রাজ্য সরকারের নির্দেশেই হয়েছে। সব মাল্টিপ্লেক্স ও সিঙ্গল স্ক্রিনে স্তব্ধ হয়ে যায় প্রদর্শন। বিভিন্ন মহল থেকে রাজ্য সরকারের এহেন আচরণের বিরুদ্ধে সুর চড়ে।

গোটা বিষয়টি নিয়ে ধীরে চলো নীতি নিয়ে এগোয় টিম ভবিষ্যতের ভূত। বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তারা। শুনানি হয়। তারপর বৃহস্পতিবার রাজ্য সরকারকে ২০ লক্ষ টাকা জরিমানা করল সুপ্রিম কোর্ট। জয় হল টিম ভবিষ্যতের ভূত-এর। এবার সিনেমাটি বিভিন্ন হলে কেমন চলে তাও দেখার বিষয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *