Business

নতুন শৃঙ্গ জয় করল ভারতীয় শেয়ার বাজার

দিওয়ালীর পর থেকেই চাঙ্গা রয়েছে ভারতীয় শেয়ার বাজার। বুধবার তা নতুন উচ্চতায় পৌঁছে গেল। এখনও পর্যন্ত এই উচ্চতা ছুঁতে পারেনি মুম্বই শেয়ার সূচক সেনসেক্স। বুধবারের সকালে বাজার খোলার পর কিন্তু এমনটা হবে বোঝা যায়নি। বরং হতাশ করছিল বাজার। কিন্তু দুপুরের দিকে শুরু হয় ব্যাঙ্কিং সেক্টরের শেয়ার কেনার ধুম। যা দ্রুত বাজারকে টেনে ওপরে তুলতে থাকে। এদিন উল্লেখযোগ্যভাবে বেসরকারি ব্যাঙ্কগুলির শেয়ার বিক্রি হয়েছে। যা দিনের শেষে ভারতীয় শেয়ার বাজারকে নয়া শৃঙ্গ জয় করতে সাহায্য করেছে।

বুধবার দিনের শেষে ২২১ পয়েন্ট বেড়ে সেনসেক্স বন্ধ হয় ৪০ হাজার ৪৭০ পয়েন্টে। এই অঙ্কে এই প্রথম পৌঁছল সেনসেক্স। অন্যদিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও ১২ হাজারের দরজায় কড়া নাড়ছে। এদিন ৪৯ পয়েন্ট বেড়ে নিফটি পৌঁছ গেছে ১১ হাজার ৯৬৬ পয়েন্টে। ঠিকঠাক চললে এ সপ্তাহেই ১২ হাজারের গণ্ডি পার করে দেবে নিফটি। এই ট্রেন্ড বজায় থাকলে সেনসেক্সও শুক্রবার সপ্তাহের শেষে রেকর্ড উচ্চতা ছুঁয়ে বন্ধ হতে পারে।

বুধবার এইচডিএফসি, কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক দারুণ ফল করার পাশাপাশি ইনফোসিস নজর কেড়েছে। এদিন একলাফে ৩.৬৯ শতাংশ বেড়েছে ইনফোসিসের শেয়ার। কয়েকটি ইনফ্রা ও ফার্মা শেয়ারও এদিন ভাল বিক্রি পেয়েছে। সব মিলিয়ে চাঙ্গাই রয়েছে শেয়ার বাজার। দালাল স্ট্রিটেও খুশির হাওয়া। এখন এই প্রবণতা কতটা দীর্ঘস্থায়ী হয় সেদিকেই চেয়ে আছেন শেয়ার বাজারের সঙ্গে যুক্ত মানুষজন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button