Business

রেকর্ড উচ্চতা ছুঁল ভারতীয় শেয়ার বাজার

ভারতীয় শেয়ার বাজার ফের এক নতুন মাইলফলক ছুঁয়ে ফেলল। তৈরি করল রেকর্ড। রেকর্ড উচ্চতা ছোঁয়া উর্ধ্বমুখী বাজারে আনন্দের বন্যা দালাল স্ট্রিটে।

ভারতীয় শেয়ার বাজারের চাঙ্গা ভাব বজায় রয়েছে। গুটি গুটি পায়ে তা বেড়ে চলেছে। কখনও যে নিম্নগামী হয়না এমনটা নয়। তবে এখন প্রবণতা উর্ধ্বমুখী। যা লগ্নিকারীদের ভরসা যোগাচ্ছে।

এদিন লগ্নিকারীদের ভরসা আরও একটু বাড়ল। কারণ এদিন প্রথম ভারতীয় শেয়ার বাজার ৫৫ হাজার পার করল। মুম্বই শেয়ার বাজারের সূচক সেনসেক্স এদিন ৫৫ হাজার পার করে যায়।

সকালে বাজার খোলার পরই সকলে উদগ্রীব ছিলেন কখন বাজার ৫৫ হাজার ছুঁয়ে ফেলে। তা হয় কিছুক্ষণের মধ্যেই। গত বৃহস্পতিবারই বাজার ৫৫ হাজারের প্রায় দরজায় গিয়ে থমকে গিয়েছিল।

দিনের শেষে যে অবস্থায় সূচক থামে তাতে শুক্রবারই তা ৫৫ হাজার ছুঁয়ে ফেলবে বলে অনেকটা নিশ্চিত ছিলেন শেয়ার বিশেষজ্ঞেরা। সেটাই হয় শুক্রবার সকালে।

শেয়ার বাজারে সপ্তাহের শেষ দিন শুক্রবার। এরপর ২ দিন বন্ধ থাকবে বাজার। ফলে শুক্রবারের এই উত্থানের জের সোমবার পর্যন্ত বজায় থাকবে।

সেনসেক্সের পাশাপাশি নিফটিও এদিন একইভাবে রেকর্ড গড়েছে। এই প্রথম নিফটি ১৬ হাজার ৫০০-র গণ্ডি পার করল। বাজার চলাকালীনই এই ২টি রেকর্ড তৈরি হয়।

এদিন সকাল থেকেই ব্যাঙ্কিং সেক্টর ভাল ফল করছে। টাটা কনজিউমার প্রোডাক্ট ভাল ফল করেছে। ভাল ফল করেছে লারসেন অ্যান্ড টুবরো, ভারতী এয়ারটেল, টিসিএস, এইচসিএল টেকনোলজি-র শেয়ার।

সব মিলিয়ে ভারতীয় বাজার ৫৫ হাজার পার করার পরও বাজার বন্ধ হওয়া পর্যন্ত উর্ধ্বমুখী প্রবণতা ধরে রেখেছিল। দিনের শেষে সেনসেক্স ৫৯৩ পয়েন্ট বেড়ে বন্ধ হয়েছে ৫৫ হাজার ৪৩৭ পয়েন্টে। অন্যদিকে নিফটিও দিনের শেষে ১৬৪ পয়েন্ট বেড়ে বন্ধ হয়েছে ১৬ হাজার ৫২৯ পয়েন্টে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button