World

লাগাতার প্রবল বৃষ্টি কেড়ে নিল ২টি প্রাণ, বহু মানুষ ঘরছাড়া

একটানা বৃষ্টি চলছে বেশ কয়েকদিন ধরে। হাল্কা নয়, ভারী বৃষ্টিই হচ্ছে। ফলে অনেক জায়গায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। অনেক জায়গায় ধস নেমেছে। অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। তার ওপর হাওয়া অফিস জানাচ্ছে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। এই অবস্থায় দুর্বিষহ পরিস্থিতির শিকার হয়েছেন সাধারণ মানুষ। ইতিমধ্যেই ২ জনের মৃত্যু হয়েছে। প্রায় ৬৫ হাজার মানুষ বৃষ্টির জেরে ক্ষতিগ্রস্ত।

বহু বাড়ি ভেঙে গেছে। গৃহহীন হয়ে পড়েছেন মানুষ। পরিবার নিয়ে প্রবল বৃষ্টির মধ্যে খোলা আকাশের নিচে এসে পড়েছেন তাঁরা। যদিও সরকারের তরফে সবরকমভাবে তাঁদের সাহায্যের চেষ্টা চলছে। ত্রাণ ও উদ্ধারের কাজে সেনা নামানো হয়েছে। প্রবল বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইছে। ফলে মানুষ বেশিক্ষণ বাইরে থাকার অবস্থাতেই নেই। খাবার ও জল দুর্গতদের কাছে পৌঁছে দেওয়ার সবরকম চেষ্টা হচ্ছে।

শ্রীলঙ্কা জুড়েই এই বৃষ্টি শুরু হয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা উত্তর মধ্য প্রদেশের। এখানে বৃষ্টির জেরে প্রবল বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সেইসঙ্গে পাহাড়ি এলাকায় ধস নামছে। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষ এই এলাকার কিছু জায়গা সোমবার ঘুরে দেখেন। কথা বলেন আধিকারিকদের সঙ্গে। এদিকে নৌসেনার তরফে ডিঙি নিয়ে গিয়ে বন্যা দুর্গত এলাকার মানুষের কাছে খাবার ও পানীয় জল পৌঁছে দেওয়া হচ্ছে। খুব খারাপ অবস্থায় তাদের উদ্ধার করে আনা হচ্ছে। তবে বৃষ্টি যতক্ষণ না কমছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়া মুশকিল বলেই মনে করছেন সকলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button