Sports

শুরু হল টি-২০ বিশ্বকাপ, প্রথম দিনের প্রথম ম্যাচেই বড়সড় অঘটন

দিন গোনার পালা শেষ। শুরু হয়ে গেল টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপ শুরুর প্রথম দিনের প্রথম ম্যাচেই ঘটে গেল অঘটন।

ক্রিকেট বিশ্ব মুখিয়ে ছিল দিনটার জন্য। অবশেষে এল সেই দিন। শুরু হয়ে গেল টি-২০ বিশ্বকাপ। যার প্রথম দিনের প্রথম ম্যাচেই ঘটে গেল সকলকে চমকে দেওয়া অঘটন। প্রথম দিকের ম্যাচগুলি সাজানো হয়েছে কোন ২টি দল মূল পর্বে জায়গা করে নেবে তা স্থির করতে। তাদের মধ্যেই খেলা। যেখানে এমনিতেই চমকে দিয়ে রয়েছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মত ক্রিকেট মানচিত্রের অন্যতম সেরা ২টি দল।

যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ২ বার ও শ্রীলঙ্কা ১ বার একদিনের ক্রিকেট বিশ্বকাপ জিতেছে। টি-২০ বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ২ বার।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সেই ২টি দলের একটি দল শ্রীলঙ্কা এই বিশ্বকাপের মঞ্চে কোয়ালিফাই করার লড়াইয়ে প্রথম দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল নামিবিয়ার। ক্রিকেট মানচিত্রে যে নামিবিয়া কার্যত একটি অতিসাধারণ দল হিসাবে পরিগণিত হয়। সেই নামিবিয়ার কাছে অনেকটা অপ্রত্যাশিতভাবে হেরে যায় শ্রীলঙ্কা। ফলে বিশ্বকাপ শুরুই হল বড়সড় অঘটন দিয়ে।

অতিবড় ক্রিকেট বোদ্ধাও কল্পনা করতে পারেননি যে এদিন নামিবিয়ার কাছে শ্রীলঙ্কা ৫৫ রানে হারতে পারে! শ্রীলঙ্কা কিছুদিন আগেই এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মত ক্রিকেটের ২ দানবীয় শক্তিকে হারিয়েছে। তা তাদের শুধু এশিয়া কাপ জিতিয়ে ছিল এমনটাই নয়, শ্রীলঙ্কাকে টি-২০ বিশ্বকাপের আগে বাড়তি মনোবলও দিয়েছিল।

সেই দল এদিন নামিবিয়ার কাছে হেলায় হারল। নামিবিয়া প্রথমে ব্যাট করে করে ১৬৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে সব উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তোলে ১০৮ রান।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *