Sports

বিরাট কোহলির ১০ বছরের রেকর্ড ভেঙে চুরমার

ভারত অধিনায়ক বিরাট কোহলির রেকর্ডের সংখ্যা কম নয়। যারমধ্যে একটি রেকর্ড রয়েছে যা ১০ বছরের পুরনো। আর বিগত ১০ বছরে তা আর কেউ ভেঙে উঠতে পারেননি। অবশেষে সেই রেকর্ড ভেঙে দিলেন শুভমান গিল। ভারতীয় দলে জায়গা পাওয়া এই ব্যাটিং প্রতিভা খুব কম বয়সেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সেরও বড় ব্যাটিং ভরসা তিনি। সেই শুভমান গিল ভেঙে দিলেন বিরাট কোহলির রেকর্ড।

দেওধর ট্রফিতে মুখোমুখি হয় ‘ইন্ডিয়া বি’ ও ‘ইন্ডিয়া সি’ দল। ইন্ডিয়া সি দলের নেতৃত্ব দেন শুভমান গিল। এর আগে দেওধর ট্রফিতে বিরাট কোহলির রেকর্ড ছিল যে তিনি মাত্র ২১ বছর ১৪২ দিন বয়সে উত্তরাঞ্চল দলকে নেতৃত্ব দেন। ২০০৯-১০ সালে গড়া সেই রেকর্ড এতদিন অক্ষুণ্ণ ছিল। কিন্তু ইন্ডিয়া সি টিমকে ফাইনালে শুভমান গিল নেতৃত্ব দিলেন ২০ বছর ৫৭ দিন বয়সে। ফলে এখন তিনিই হলেন কনিষ্ঠতম অধিনায়ক যিনি দেওধর ট্রফিতে কোনও দলকে নেতৃত্ব দিলেন।

শুভমান গিল বয়সে রেকর্ড গড়লেও ভাল রান পেলেন না। দ্রুত ফেরেন মহম্মদ সিরাজের বলে। প্রথমে ব্যাট করে ইন্ডিয়া বি দল ৭ উইকেট হারিয়ে তোলে ২৮৩ রান। একা কেদার যাদবই করেন ৮৬ রান। অন্যদিকে বোলিংয়ে ইন্ডিয়া সি দলের বোলিং আক্রমণ ঝলমল করল বাংলার বোলার ঈশান পোড়েলের দুরন্ত বোলিংয়ে। ঈশান ৪৩ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button