Sports

বিরাট কোহলির মোট সম্পত্তি প্রকাশ্যে, সামনে এল কোথা থেকে কত টাকা রোজগার

বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমাণ শুনে অনেকেই হতবাক হয়ে গেলেন। মোট টাকার অঙ্কে তিনি এখন ভারতের অন্যতম ধনী সেলেব্রিটি।

বিরাট কোহলির রোজগার এবং তাঁর সম্পত্তির পরিমাণ সামনে আসার পর দেশের অনেকেই তা দেখে হতবাক হয়ে গেছেন। ট্রেডিং ও ইনভেস্টমেন্ট সংস্থা স্টক গ্রো-র হিসাব অনুযায়ী বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার কোটি পার করেছে।

তাদের দেওয়া হিসাব বলছে বিরাট কোহলির সম্পত্তির পরিমাণ ১ হাজার ৫০ কোটি টাকা। এই অর্থ বিরাট রোজগার করছেন ভারতীয় দলে খেলা, বিভিন্ন বিজ্ঞাপন, নিজের সংস্থা এবং সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে।

কোথা থেকে কত টাকা রোজগার করছেন বিরাট? সে হিসাবও সামনে এনেছে স্টক গ্রো। বিরাট প্রতিবছর ভারতীয় দলে খেলার চুক্তি বাবদ ৭ কোটি টাকা পান। এছাড়া প্রতি টেস্ট ম্যাচ পিছু পান ১৫ লক্ষ টাকা। প্রতি একদিনের ম্যাচ বাবদ ৬ লক্ষ টাকা এবং প্রতি টি২০ ম্যাচ বাবদ পান ৩ লক্ষ টাকা।

এছাড়া প্রতিবছর টি২০ লিগ থেকে বিরাটের রোজগার ১৫ কোটি টাকা। তবে বিরাটের মূল রোজগার বিজ্ঞাপনের মুখ হওয়া থেকে। তিনি মোটামুটি ১৮টি বিজ্ঞাপনের মুখ।


প্রতিটি বিজ্ঞাপনের জন্য বিরাট সাড়ে ৭ কোটি টাকা থেকে ১০ কোটি টাকা নিয়ে থাকেন। যে তালিকায় রয়েছে ভিভো, মিন্ত্রা, ব্লু স্টার, ভোলিনি, এইচএসবিসি, উবার, এমআরএফ, সিন্থল সহ বেশ কয়েকটি সংস্থা।

বিরাটের নিজেরও কয়েকটি ব্র্যান্ড রয়েছে। যার মধ্যে রয়েছে ওয়ান৮, একটি রেস্তোরাঁ এবং আরও কয়েকটি সংস্থা। এছাড়া বিরাটের বেশ কয়েকটি সংস্থায় লগ্নি রয়েছে। যার মধ্যে রয়েছে ব্লু ট্রাইব, ইউনিভার্সাল স্পোর্টস বিজ, এমপিএল, স্পোর্টস কনভো, ডিজিট এবং আরও কয়েকটি সংস্থা।

সোশ্যাল সাইটে পোস্ট থেকেও মোটা টাকা রোজগার করেন বিরাট কোহলি। ইন্সটাগ্রামে প্রতি পোস্টের জন্য ৮ কোটি ৯০ লক্ষ টাকা এবং ট্যুইটারে প্রতি পোস্টের জন্য আড়াই কোটি টাকা নেন বিরাট।

বিরাটের মুম্বইতে ৩৪ কোটি টাকার এবং গুরুগ্রামে ৮০ কোটি টাকার বাড়ি রয়েছে। ৩১ কোটি টাকার নানা মডেলের গাড়ি রয়েছে তাঁর। এছাড়া বিরাটের একটি ফুটবল ক্লাব, একটি টেনিস দল এবং প্রো রেসলিং-এর দল রয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button