National

দেশজুড়ে এনআরসি হবে, জানিয়ে দিলেন অমিত শাহ

সংসদে দাঁড়িয়ে এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্পষ্ট করে দিয়েছেন যে দেশজুড়ে এনআরসি হবে। বাদ যাবেনা অসমও। সেইসঙ্গে তিনি সকলকে আশ্বস্ত করে বলেছেন, এজন্য কারও আতঙ্কিত হওয়ার কিছু নেই। এদিন রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আতঙ্কিত হওয়ার মত এনআরসি-তে কিছু নেই। এটা একটা পদ্ধতি। দেশের নাগরিকদের তালিকাবদ্ধ করার জন্য এই পদ্ধতি অনুসরণ করা হয়।

অমিত শাহ আরও বলেন, অসমে যে এনআরসি হয়েছে তা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে। এবার দেশজুড়ে যখন এনআরসি হবে তখনও অসমে ফের এনআরসি হবে। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস, এজন্য কোনও সম্প্রদায়ের মানুষের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। অমিত শাহ আরও বলেন, যাঁদের অসমে এনআরসি করাকালীন নাম বাদ পড়েছে তাঁরা এখনও ট্রাইব্যুনালে আবেদন জানাতে পারেন। তাছাড়া তাঁদের সাহায্য করা থেকে অসম সরকার পিছিয়ে যাবেনা।

এর আগে কলকাতায় অমিত শাহ বলেছিলেন, একটা দেশ খুব ভালভাবে চলতে পারেনা যদি তা অনুপ্রবেশকারীদের ভারে নিমগ্ন থাকে। এদিকে অমিত শাহ এদিন এই বক্তব্য পেশ করার পর মুর্শিদাবাদের সাগরদিঘিতে একটি জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানান এমন কোনও তালিকা তৈরির উদ্যোগ তিনি পশ্চিমবঙ্গে নিতে দেবেন না। এখানে এনআরসি হবেনা। তাঁর সরকার এ ধরনের কোনও চেষ্টা বাস্তবায়িত হতে দেবেনা। তিনি স্পষ্ট জানান, কেউ কারও নাগরিকত্ব কেড়ে নিতে পারবেনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button