National

যাত্রীদের অনেকটা স্বস্তি দিল রেল

যাঁরা স্পেশাল রাজধানী বা স্পেশাল মেল বা প্যাসেঞ্জার ট্রেনে টিকিট বুকিং করছেন তাঁদের জন্য অনেকটা স্বস্তির কথা শোনাল রেল মন্ত্রক।

নয়াদিল্লি : ১ মাসের ওপর দেশজুড়ে রেল পরিষেবা স্তব্ধ থাকার পর তা চালু হয় শ্রমিক স্পেশাল ট্রেনের হাত ধরে। তারপর চালু হয় সাধারণ মানুষের যাতায়াতের জন্য স্পেশাল রাজধানী। দেশজুড়ে ৩০টি স্পেশাল রাজধানী যাত্রী নিয়ে যাত্রা শুরু করে ১২ মে থেকে। ১ জুন থেকে ২০০টি স্পেশাল মেল ও প্যাসেঞ্জার ট্রেন যাতায়াত শুরু করার কথা। এর টিকিট বুকিং নিয়ে তাই রেলের ওয়েবসাইটে প্রবল চাপ। সেকথা মাথায় রেখে যাত্রীদের অনেকটা স্বস্তি দিল রেল মন্ত্রক।

রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে এই ২৩০টি ট্রেনে এখন যে অগ্রিম বুকিং করা যাচ্ছে ৩০ দিন আগে, সেই সময়সীমা বাড়িয়ে ১২০ দিন করছে রেল মন্ত্রক। এতে যাত্রীদের অগ্রিম বুকিং করতে সুবিধা হবে। ৩১ মে সকাল ৮টা থেকে এই ১২০ দিন আগে অগ্রিম বুকিংয়ের সুবিধা চালু করা হচ্ছে। এছাড়া কারেন্ট বুকিং বা তৎকাল পরিষেবার ক্ষেত্রে নিয়মে কোনও পরিবর্তন হচ্ছেনা।

গত ২৫ মার্চ রাত ১২টা থেকে করোনা চেন ভাঙতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন থেকেই স্তব্ধ ছিল রেল পরিষেবা। গত ১ মে থেকে শ্রমিক স্পেশালের হাত ধরে যাত্রী পরিবহণ শুরু করে রেল। এবার ক্রমে ট্রেন বাড়াচ্ছে ভারতীয় রেল। অগ্রিম বুকিংয়ের সুবিধা ১২০ দিন করে দেওয়ায় কার্যতই খুশি যাত্রীরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.