Entertainment

৬৪ ঘরের লড়াইয়ে বিশ্বনাথন আনন্দের মুখোমুখি আমির খান

দাবার বোর্ডের একদিকে থাকবেন বিশ্বনাথন আনন্দ। আর অন্য দিকে থাকবেন আমির খান। সেই ৬৪ ঘরের লড়াই দেখতে কার্যত মুখিয়ে গোটা দেশ।

দাবার সর্বকালের সেরা প্রতিভাদের মধ্যে অবশ্যই একজন বিশ্বনাথন আনন্দ। ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন এই দাবাড়ুকে নিয়ে আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এবার তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন চিত্রতারকা আমির খান।

আমির অবসর সময়ে দাবা খেলতে পছন্দ করেন একথা অনেকের জানা। ফলে দাবার প্যাঁচ তিনিও কিছু জানেন। ফলে আনন্দ-আমির লড়াই জমবে। যা দেখা যাবে অনলাইনে আগামী রবিবার বিকেল ৫টায়।

আমির খান বলেই নন, বিশ্বনাথন আনন্দকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে কোমর বেঁধে তৈরি আরও খেলোয়াড়, চিত্রতারকা, বাণিজ্য জগতের ব্যক্তিত্বেরা।

যেমন বিশ্বনাথন আনন্দের সঙ্গে বোর্ডে লড়বেন রীতেশ দেশমুখ, কিচ্চা সুদীপের মত অভিনেতারা। ভিশি হতে পারেন তিনি, তাতে কী, ভিশিকে বোর্ডে সহজে জমি ছাড়বেন না ভারতীয় ক্রিকেটের অন্যতম তারকা যুজবেন্দ্র চাহল। যিনি একসময় জাতীয় স্তরে দাবা খেলেছেন।

ভিশির বিরুদ্ধে বোর্ডে লড়বেন গায়ক অরিজিৎ সিং, গায়িকা অনন্যা বিড়লা, শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈন, জিরোধা-র যুগ্ম প্রতিষ্ঠাতা নিখিল কামাথ, চিত্র প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা।

করোনার দ্বিতীয় ঢেউয়ে কাজ হারানো বহু দরিদ্র পরিবারের আর্থিক দুরবস্থা চরমে। তাঁদের পাশে দাঁড়াতে চেজ ডট কম ইন্ডিয়া ও এক্সসেটরা ট্যালেন্ট ম্যানেজমেন্ট-এর সিইও প্রাচুরা পদকান্নায়া-র যৌথ উদ্যোগে চেকমেট কোভিড – সেলেব্রিটি এডিশন নামে একটি ফান্ড রেজিং চ্যারিটি প্রতিযোগিতার আয়োজন হয়েছে।

সেখানেই বিশ্বনাথন আনন্দের সঙ্গে খেলবেন দেশের বিভিন্ন ক্ষেত্রের সেলেব্রিটিরা। এখান থেকে যে অর্থ দান বাবদ উঠবে তা করোনার জেরে অর্থাভাবে পড়া দরিদ্র পরিবারগুলির হাতে তুলে দেওয়া হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button