World

যমজ সন্তানের আলাদা আলাদা বাবা, কীভাবে সম্ভব জানালেন তরুণী

এমন ঘটনা বিরল নয়, বিরলতম। এক ১৯ বছরের তরুণী যমজ সন্তানের জন্ম দিয়েছেন। তবে ২ সন্তানের বাবা আলাদা। কীভাবে তা সম্ভব হয়েছে জানালেন তরুণী।


১৯ বছর মাত্র বয়স। কার্যত খাতায় কলমে কৈশোর শেষ হতে এখনও কটা দিন বাকি। সেই তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রসব যন্ত্রণা নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি যমজ সন্তানের জন্ম দেন।


২টি শিশুকে প্রায় এক রকম দেখতে হলেও তারা আলাদা। কারণ তাদের বাবা আলাদা। পরীক্ষা করে চিকিৎসকেরা এটা নিশ্চিত হন যে ২ শিশুর বাবা আলাদা আলাদা ব্যক্তি। কিন্তু কীভাবে তা সম্ভব হল? এর উত্তর একমাত্র ওই ১৯ বছরের মায়ের পক্ষেই দেওয়া সম্ভব ছিল।


ওই তরুণী অবশ্য কোনও রাখঢাক করেননি। তিনি সাফ জানিয়েছেন, একটি দিনে তিনি ২ জন পুরুষের সঙ্গে মিলনে লিপ্ত হন। একই দিনে হলেও আলাদা আলাদা সময়ে তিনি ২ পুরুষের সঙ্গে মিলন করেন। তারই ফলে এই যমজ সন্তান এবং তাদের বাবা আলাদা।


চিকিৎসকেরা পুরো ঘটনা শোনার পর জানিয়েছেন এটা বিরলতম হতে পারে, তবে অসম্ভব নয়। এমনটা হতেই পারে যে ২ পুরুষের শুক্রাণু একই দিনে ২টি ভিন্ন সময়ে ওই তরুণীর ডিম্বাণুর সঙ্গে মিলিত হয়। আর ২টিই একসঙ্গে মিলে জীবন তৈরি করে।


ফলে ২টি জীবনের সৃষ্টি হয়। যা যমজ হিসাবে জন্ম নেয়। মা এক হওয়ায় ২টি শিশুর মধ্যে অনেক মিল। আবার ২ বাবা আলাদা হওয়ায় তাদের মধ্যে বেশ কয়েকটি অমিলও রয়েছে। ঘটনাটি ঘটেছে ব্রাজিলে।



Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *