Kolkata

বঙ্গ বিজেপিতে বড় ধাক্কা, অভিষেকের হাত ধরে তৃণমূলে অর্জুন

বুঝিয়ে তিনি দিয়েছিলেনই। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফিরে এলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। রবিবার তিনি তৃণমূলে ফিরে এলেন।

উল্টো সুরে যে গাইছেন তা আগেই বোঝা গিয়েছিল। পাটজাত পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধেই খোলাখুলি মুখ খুলেছিলেন তিনি। একথাও জানিয়েছিলেন যে প্রয়োজনে আন্দোলনেও নামতে পারেন।

বিজেপি সাংসদ হয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধেই এই মুখ খোলা নিয়ে বিজেপির অন্দরমহলে অস্বস্তিও বাড়ে। এরমধ্যে দিল্লিতেও ডাক পড়ে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। কিন্তু সেখানে যে কাজের কাজ কিছু হয়নি তা গত কয়েকদিনে অর্জুনের বক্তব্য থেকেই পরিস্কার হয়ে যায়।

অর্জুন কার্যত ইঙ্গিত দিয়েই দেন তিনি তাঁর পুরনো দল তৃণমূলের দিকেই ঢলছেন। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে ৩ বছর বিজেপিতে কাটিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে ফিরে এলেন অর্জুন সিং।

২০২৪ সালে লোকসভা নির্বাচন। তার প্রস্তুতি এখন থেকেই শুরু হয়েছে। কদিন আগে অমিত শাহ বাংলা সফর করে গেছেন। আবার বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর থেকে দলে ভাঙন অব্যাহত থেকেছে।

তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া অনেকেই তৃণমূলে ফিরেছেন। সেই তালিকায় নবতম সংযোজন হল অর্জুন সিংয়ের নাম। ব্যারাকপুরের হেভিওয়েট নেতা অর্জুন সিংয়ের এই ঘরওয়াপসি কিন্তু রাজ্য বিজেপির জন্য সুখের হল না।

এদিন অর্জুন সিং তৃণমূলে যোগ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের বাড়িতে। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী, নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক সহ কয়েকজন।

Show More

Leave a Reply

Your email address will not be published.