Kolkata

ব্রিগেড থেকে ঘোষিত তৃণমূলের ৪২ প্রার্থীর নাম, তালিকায় একের পর এক চমক

ব্রিগেডের জনগর্জন সভা থেকে আসন্ন লোকসভা আসনে রাজ্যের ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল। তালিকায় একের পর এক চমক।

ব্রিগেডে জনগর্জন সভা থেকেই যে তৃণমূল তাদের ৪২টি আসনের প্রার্থী ঘোষণা করতে চলেছে তা আগেই শোনা গিয়েছিল। হলও তাই। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্য শেষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রার্থীদের নাম ঘোষণার নির্দেশ দেন।

আর মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সেই প্রার্থীদের নিয়ে ব়্যাম্পে হেঁটে এগিয়ে যান জনতার মাঝে। প্রার্থীদের সঙ্গে জনগণের পরিচয় করিয়ে দিতে। এবার তালিকায় বেশ কয়েকজনের নাম বাদ গিয়েছে। সেসব আসনে রয়েছে বড় চমকও।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

বহরমপুর থেকে প্রার্থী হয়েছেন ভারতীয় দল ও কেকেআর এ খেলা ক্রিকেটার ইউসুফ পাঠান। আসানসোল থেকে প্রার্থী হয়েছেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা।

দিদি নম্বর ওয়ান খ্যাত অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা হয়েছে হুগলি থেকে। মেদিনীপুরে প্রার্থী করা হয়েছে আর এক অভিনেত্রী জুন মালিয়াকে।

বীরভূম থেকে ফের প্রার্থী হয়েছেন শতাব্দী রায়। অভিনয় জগত থেকে রাজনীতিতে আসা সায়নী ঘোষকে যাদবপুর থেকে প্রার্থী করেছে তৃণমূল।

যুব নেতা হিসাবে পরিচিতি পাওয়া তৃণমূলের দেবাংশু ভট্টাচার্যকে প্রার্থী করা হয়েছে তমলুক থেকে। যেখানে বিজেপি প্রার্থী করতে পারে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে।

ঘাটাল থেকে ফের প্রার্থী হয়েছেন অভিনেতা দেব বা দীপক অধিকারী। পদ্মশ্রী প্রাপ্ত কালীপদ সোরেনকে প্রার্থী করা হয়েছে ঝাড়গ্রাম থেকে। বিষ্ণুপুর কেন্দ্রে এবার স্বামী স্ত্রীর লড়াই। এখানে তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ। বিজেপি এখানে প্রার্থী করেছে সৌমিত্র খাঁকে।

উত্তরে কোচবিহার থেকে প্রার্থী করা হয়েছে জগদীশচন্দ্র বাসুনিয়া। আলিপুরদুয়ার থেকে তৃণমূল প্রার্থী হয়েছেন প্রকাশ সিং বরাইক। জলপাইগুড়ি থেকে তৃণমূল প্রার্থী ধূপগুড়ির তৃণমূল বিধায়ক নির্মলচন্দ্র রায়।

দার্জিলিং থেকে প্রার্থী গোপাল লামা। রায়গঞ্জ থেকে প্রার্থী কৃষ্ণ কল্যাণী। বালুরঘাট থেকে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। মালদা উত্তর থেকে প্রার্থী হয়েছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়।

মালদা দক্ষিণে তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রহমান। জঙ্গিপুর থেকে প্রার্থী খলিলুর রহমান। মুর্শিদাবাদ থেকে প্রার্থী আবু তাহের খান। কৃষ্ণনগর থেকে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র।

রাণাঘাটে প্রার্থী মুকুটমণি অধিকারী। বনগাঁ থেকে প্রার্থী বিশ্বজিৎ দাস। ব্যারাকপুর থেকে প্রার্থী করা হয়েছে পার্থ ভৌমিককে। দমদম লোকসভায় প্রার্থী সৌগত রায়।

বারাসতের প্রার্থী কাকলী ঘোষ দস্তিদার। বসিরহাটে নুসরত জাহানকে সরিয়ে প্রার্থী করা হয়েছে হাজি নুরুল ইসলামকে। জয়নগর থেকে তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল।

মথুরাপুর থেকে তৃণমূল প্রার্থী বাপি হালদার। ডায়মন্ডহারবারে প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁর নাম তিনি নিজে ঘোষণা করেননি। অভিষেকের নামটি ঘোষণা করেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

কলকাতা দক্ষিণে প্রার্থী মালা রায়। কলকাতা উত্তরে প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। হাওড়ায় প্রার্থী ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়। উলুবেড়িয়ায় প্রার্থী সাজদা আহমেদ।

শ্রীরামপুরে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আরামবাগে প্রার্থী মিতালি বাগ। কাঁথিতে তৃণমূল উত্তম বারিককে প্রার্থী করেছে। পুরুলিয়ায় প্রার্থী করা হয়েছে শান্তিরাম মাহাতোকে।

বাঁকুড়ায় প্রার্থী অরূপ চক্রবর্তী। বর্ধমান পূর্ব কেন্দ্রে প্রার্থী চিকিৎসক শর্মিলা সরকার। বর্ধমান দুর্গাপুরে প্রার্থী কীর্তি আজাদ। বোলপুরে দাঁড়াচ্ছেন অসিত মাল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *