World

আচমকা পদক্ষেপ, পুতিন কি তবে করোনা আক্রান্ত

বিশ্বের অনেক রাষ্ট্রনেতাকেই করোনা সংক্রমণের শিকার হতে দেখা গেছে। করোনা হয়েছে কিনা তা জানা না গেলেও কোয়ারেন্টিনে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

অনেক রাষ্ট্রনেতাকেই করোনায় আক্রান্ত হতে দেখেছে গোটা বিশ্ব। করোনা কাউকেই ছাড় দেয়নি। তালিকায় ছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বা ব্রাজিলের প্রধানমন্ত্রী জাইর বোলসোনারো এবং আরও অনেকে।

করোনার প্রকোপ থেকে রাশিয়াও মুক্তি পায়নি। তবে সে দেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আক্রান্ত হতে হয়নি করোনায়। তিনি করোনা মোকাবিলার কাজ বরং চালিয়ে গেছেন।

এরমধ্যে রাশিয়ায় কার্যত ৩টি ঢেউ হয়ে গেছে করোনার। এখনও সেখানে প্রাত্যহিক করোনা সংক্রমিত হচ্ছেন মানুষজন।

এরমধ্যেই সকলকে চমকে দিয়ে ক্রেমলিন জানিয়ে দিয়েছে পুতিন নিজেই নিজেকে আলাদা করে নিয়েছেন। কোয়ারেন্টিনে গেছেন তিনি। এই কোয়ারেন্টিনে যাওয়া তাঁর নেহাতই নিজস্ব সিদ্ধান্ত।

ক্রেমলিনের তরফে জানানো হয়েছে পুতিনের খুব কাছের বেশ কয়েকজন মানুষ করোনা সংক্রমণের শিকার হয়েছেন। যাঁরা পুতিনের ধারে কাছে এসেছিলেন। একথা জানতে পেরেই পুতিন নিজেকে আলাদা করার সিদ্ধান্ত নেন।

এখন তিনি আলাদা রয়েছেন। ফলে কালেক্টিভ সিকিউরিটি ট্রিটি অর্গানাইজেশন বা সাংহাই কোয়াপরেশন অর্গানাইজেশনের সঙ্গে তাঁর যে ২টি বৈঠক ছিল তা হবে ঠিকই, তবে তা হবে ভার্চুয়ালি। ভার্চুয়ালি বৈঠকে যোগ দেবেন পুতিন।

কিন্তু এমন হঠাৎ করে আইসোলেশনে যাওয়ার অর্থ কী? তবে কি পুতিন করোনা সংক্রমণের শিকার? এ প্রশ্নও উঠতে শুরু করেছে। তবে তেমন কিছু কিন্তু ক্রেমলিনের তরফে জানানো হয়নি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button