National

আজ অযোধ্যা মামলার রায়, দেশ জুড়ে কড়া নিরাপত্তা

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বে গঠিত ৫ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ আগেই জানিয়ে দিয়েছিল অযোধ্যা মামলার রায় তারা ১৭ নভেম্বরের মধ্যে যে কোনও সময় দিতে পারেন। গত বুধবার থেকে অযোধ্যা মামলার রায় ঘোষণার কথা মাথায় রেখে অযোধ্যা তো বটেই, গোটা দেশ জুড়েই নিরাপত্তা জোরদার করা হচ্ছিল। শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানানো হচ্ছিল। কিন্তু কবে অযোধ্যা মামলার রায়দান তা পরিস্কার বোঝা যাচ্ছিল না। অবশেষে শুক্রবার জানা যায় শনিবার সকাল সাড়ে ১০টায় অযোধ্যা মামলার রায় দিতে চলেছে সুপ্রিম কোর্ট।

অযোধ্যা মামলার রায়কে কেন্দ্র করে তারপরই দ্রুত বিভিন্ন জায়গায় বাহিনী মোতায়েন করা হতে থাকে। বিভিন্ন জায়গায় রাতের মধ্যেই বাড়িয়ে দেওয়া হয় সুরক্ষা। উত্তরপ্রদেশে কেন্দ্রীয়বাহিনী মোতায়েন করা হয়েছে। সব স্কুল, কলেজে আগামী সোমবার পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। গোটা উত্তরপ্রদেশ জুড়েই ব্যাপক নিরাপত্তার চাদরে বিভিন্ন এলাকাকে মুড়ে ফেলা হয়েছে। এদিকে দিল্লিতেও কড়া নিরাপত্তার বন্দোবস্ত হয়েছে রাত থেকেই। সুপ্রিম কোর্ট চত্বরে বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

এখন গোটা দেশ মুখিয়ে আছে অযোধ্যা মামলার রায় জানার জন্য। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ আগামী ১‌৮ নভেম্বর অবসর নিচ্ছেন। তার আগে তিনি শনিবার একটি ঐতিহাসিক রায়দান করছেন। রায় যাই হোক দেশে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই আবেদন শোনা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে। এখন অপেক্ষা একটাই। অযোধ্যা মামলায় কি রায় দেয় সুপ্রিম কোর্ট। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button