National

এসএসসি নিয়োগ মামলায় চাকরি বাতিলে স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট

এসএসসি নিয়োগ মামলায় ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিলের কলকাতা হাইকোর্টের নির্দেশের ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। ফলে আপাতত স্বস্তি চাকরিহারাদের।

এসএসসি নিয়োগ মামলায় কলকাতা হাইকোর্ট পুরো প্যানেলের চাকরি বাতিলের যে নির্দেশ দিয়েছিল তাতে আপাতত স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। এদিন দীর্ঘ শুনানির পর এ বিষয়ে স্থগিতাদেশ জারি করে সর্বোচ্চ আদালত। মাইনের টাকা সুদ সহ ফেরত দেওয়ার যে নির্দেশ দেওয়া হয়েছিল তাও আপাতত ফেরত দিতে হচ্ছেনা।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে ৩ বিচারপতির বেঞ্চ এই মামলা শোনে। সুপ্রিম কোর্ট জানতে চেয়েছে এই মামলায় বৈধ এবং অবৈধভাবে চাকরি প্রাপ্তদের আলাদা করা সম্ভব কিনা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সুপ্রিম কোর্ট সিবিআই-কে এই নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চালিয়ে যেতে বলেছে। সেক্ষেত্রে আপাতত যে খাঁড়া প্রায় ২৬ হাজার জনের ওপর ঝুলছিল তাতে কিছুটা হলেও রেহাই মিলেছে। যদিও সুপ্রিম কোর্ট চূড়ান্ত রায় এখনও ঘোষণা করেনি। ফলে চাকরিহারাদের আপাত স্বস্তি মিলেছে মাত্র।

এদিকে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ সামনে আসার পর চাকরিহারারা কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন। এর আগে অনেক সাধারণ মানুষই বলছিলেন যাঁরা অন্যায় ভাবে চাকরি পেয়েছেন তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হোক। কিন্তু যারা যোগ্যতায় চাকরি পেলেন তাঁরা কি দোষ করেছেন?

বিষয়টিতে যে সুপ্রিম কোর্টও গুরুত্ব দিচ্ছে তা এদিন অনেকটাই পরিস্কার। এখন দেখার পরবর্তী শুনানিতে এই মামলা কোন দিকে গড়ায়।

এদিন সুপ্রিম কোর্টের নির্দেশ জানার পর নিজের এক্স হ্যান্ডলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুশি ব্যক্ত করেছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button