Sports

এটিকে মোহনবাগান ছাড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়

জল্পনা একটা চলছিল। অবশেষে তা সত্যি হল। এটিকে মোহনবাগান ছাড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই একথা জানিয়েছেন।

সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠী আইপিএল-এও একটি দল কেনার পর থেকেই সৌরভ এটিকে মোহনবাগান থেকে সরে দাঁড়াতে পারেন এমন কথা শোনা যাচ্ছিল। হলও তাই।

গত বুধবার একটি ইংরাজি ক্রিকেট ওয়েবসাইটকে সৌরভ কেবল জানিয়েছেন তিনি ইস্তফা দিয়েছেন। প্রশ্ন ছিল তিনি কি এটিকে মোহনবাগানের বোর্ড থেকে পদত্যাগ করেছেন? তাতে সৌরভের ছোট উত্তর এটা অন্তত স্পষ্ট করে দিয়েছে যে তিনি এটিকে মোহনবাগানের বোর্ডের অন্যতম ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

স্বার্থের সংঘাত এড়াতেই এই সিদ্ধান্ত বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। তবে সেসব বিষয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় বা আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের তরফে কিছু জানানো হয়নি।

এটিকে মোহনবাগানের মালিক আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। আবার হালে হওয়া আইপিএল-এর নতুন দল লখনউয়ের মালিকানাও রেকর্ড দামে কিনেছে কলকাতার এই সংস্থা।

সৌরভ যে সরে যেতে পারেন তেমন ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। তবে সৌরভ সরে গেলেন কিনা সেটা নিশ্চিত হচ্ছিল না। সেসব জল্পনা নিজেই কাটিয়ে দিলেন সৌরভ।

বিসিসিআইয়ের সভাপতি হওয়ার আগে সৌরভ দিল্লি ক্যাপিটালসের মেন্টর ছিলেন। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার পর তিনি সেই মেন্টর পদও ছেড়ে দেন। যাতে কোনও স্বার্থের সংঘাতের প্রশ্ন না আসে।

এদিকে আইপিএল-এর অন্য নতুন দল আমেদাবাদ কিনেছে সিভিসি ক্যাপিটাল। এখানে আবার প্রশ্ন তুলেছেন ললিত মোদী। তাঁর দাবি, ওই সংস্থার অন্যতম বিডার একটি বেটিং সংস্থার মালিক। এটা বিসিসিআই কীভাবে উপেক্ষা করল তা নিয়ে প্রশ্ন তুলেছেন মোদী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.