Sports

শচীনকে কিভাবে ফাঁসিয়ে ছিলেন, জানালেন সৌরভ

শচীন তাঁকে সবসময় ম্যাচের প্রথম বলটা খেলতে বাধ্য করতেন। ফাঁস করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

নয়াদিল্লি : ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করেছিলে এটা শোনা যায় যে শচীন তেন্ডুলকর নাকি তাঁকেই ম্যাচের প্রথম বলটা খেলতে বাধ্য করতেন? এটা কতটা সত্যি? সৌরভ এর উত্তর দিয়েছেন অকপটে। জানিয়েছেন একেবারেই সত্যি। শচীন তাঁকেই সবসময় প্রথম বল খেলতে পাঠাতেন। আর সেই পাঠানোর পিছনে শচীনের ২টি যুক্তি সবসময় কাজ করত। ২টি যুক্তি কী কী তাও জানিয়েছেন সৌরভ।

Sachin Tendulkar
ফাইল : শচীন তেন্ডুলকর, ছবি – আইএএনএস

সৌরভ বলেন, শচীন তাঁকে বলতেন, যখন তাঁর ফর্ম ভাল থাকে তখন দীর্ঘ সময় ক্রিজে থাকতে তিনি নন-স্ট্রাইকার এন্ড-এ দাঁড়াতেন। আর যখন তাঁর ফর্ম খারাপ থাকত তখন চাপ কম রাখতে তিনি প্রথম বলে নন-স্ট্রাইকার এন্ড-এ। অর্থাৎ ফর্ম ভাল থাক বা খারাপ থাক শচীনের যুক্তি সাজানো ছিল। সৌরভ অবশ্য বলেন মাঝে মাঝে শচীনকে তিনি ফাঁসিয়েও দিতেন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সৌরভ জানিয়েছেন, এটা ২-৩ বারই হয়েছে। সৌরভ মাঠে ওপেন করতে নেমে শচীনের আগেই গিয়ে নন-স্ট্রাইকার এন্ড-এ দাঁড়িয়ে পড়েন। এদিকে শচীনের দিকে ক্যামেরার ফোকাস রয়েছে। নন-স্ট্রাইকার এন্ড-এ সৌরভ আগেই দাঁড়িয়ে। ফলে বাধ্য হয়েই শচীনকে প্রথম বলে ব্যাট হাতে দাঁড়াতে হত। প্রসঙ্গত শচীন-সৌরভ ওপেনিং জুটি ১৯৯৬ থেকে ২০০৭ সালের মধ্যে ১৩৬টি একদিনের ম্যাচে ওপেন করেছে। যারমধ্যে ওই বিখ্যাত জুটির ২১টি সেঞ্চুরি ও ২৩টি পঞ্চাশ রানের পার্টনারশিপ রয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *