Entertainment

দেশের প্রথম অভিনেতা হিসাবে বিরল সম্মান অর্জন করলেন শাহরুখ খান

তাঁর অভিনয় চিরকালই সকলকে মোহিত করেছে। তাঁর ঝুলিতে রয়েছে নানা সম্মানও। এবার অবশ্য যে সম্মান পেলেন তা এ দেশের কোনও অভিনেতা পাননি।

ভারতীয় চলচ্চিত্র জগতে বিভিন্ন সময়ে যুগ তৈরি করেছেন কয়েকজন অভিনেতা। যাঁদের মধ্যে রয়েছেন, অমিতাভ বচ্চন, দিলীপ কুমার, রাজেশ খান্না, রাজ কাপুররা। এঁরা কিংবদন্তি হয়ে গেছেন। সেই তালিকায় অবশ্যই যুক্ত হয়েছেন শাহরুখ খানও।

বলিউডের বাদশা কিন্তু কোথাও গিয়ে ছাপিয়ে গেলেন অন্য তারকা কিংবদন্তিদেরও। এমনই এক সম্মান তাঁর ঝুলিতে এল। শাহরুখ খানের ম্যানেজার পূজা দদলানি সোশ্যাল মিডিয়ায় শাহরুখের সেই বিরল সম্মানের কথা জানিয়েছেন। শাহরুখ খানই হলেন ভারতের একমাত্র অভিনেতা যিনি এই সম্মান অর্জন করলেন।

বিখ্যাত সিনেমা ম্যাগাজিন এম্পায়ার তাদের তরফ থেকে বিশ্বের সর্বকালের সেরা ৫০ জন অভিনেতার নামের তালিকা প্রকাশ করেছে। ব্রিটিশ এই পৃথিবী বিখ্যাত সিনেমা পত্রিকার বিচারে ভারতের একমাত্র শাহরুখ খানই এই তালিকায় জায়গা পেয়েছেন।

শাহরুখ আসন ভাগ করে নিয়েছেন, টম হ্যাঙ্কস, রবার্ট ডি নিরো, ডেনজেল ওয়াশিংটন, নাতালিয়া পোর্টম্যান, বেটি ডেভিস-এর মত বিশ্ববিখ্যাত সাড়া জাগানো অভিনেতাদের সঙ্গে। যাঁদের অনেকের ঝুলিতেই রয়েছে অস্কার।


একমাত্র ভারতীয় অভিনেতা হিসাবে বিশ্বের সর্বকালের সেরা ৫০ অভিনেতার মধ্যে জায়গা করে নেওয়া অবশ্যই বিরলতম সম্মান। যা ভারতবাসীর জন্যও গর্বের।

শাহরুখ খানের পাঠান সিনেমাটি মুক্তির অপেক্ষায়। তবে তা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক চরমে উঠেছে। পাঠান সিনেমার একটি গান বেশরম রং মুক্তি পাওয়ার পরই তা ইন্টারনেটে ঝড় তোলে।

সেই সঙ্গে ওঠে সমালোচনার ঝড়ও। সিনেমায় দীপিকা পাড়ুকোন গেরুয়া রংয়ের অবমাননা করেছেন বলে অভিযোগ উঠেছে। গানে শাহরুখ দীপিকার অঙ্গভঙ্গি নিয়েও প্রশ্ন উঠেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button