Durga Pujo

শ্রীভূমি স্পোর্টিং ক্লাব

উল্টোডাঙার অদূরে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো ৬৫ বছরে পা রাখল। জাঁকজমকে প্রতিবছরই নজর কাড়ে এই পুজো। স্থানীয় বিধায়ক সুজিত বসুর পুজো হিসাবে খ্যাত শ্রীভূমির দুর্গাপুজো। প্রতিবারই শ্রীভূমির পুজোর একটা মৌলিক আকর্ষণ থাকে। গতবার পুরীর মন্দিরের আদলে প্যান্ডেল বানিয়েছিল তারা। এবার এখানে মা আসছেন মাহিষ্মতির রাজপ্রাসাদে। মনে পড়ছে সেই চোখ ঝলসানো প্রাসাদের কথা? ঠিক ধরেছেন। বাস্তবে এমন কোনও প্রাসাদের অস্তিত্ব না থাকলেও সেলুলয়েডের পর্দায় রীতিমত নামডাক হয়েছে এই প্রাসাদের। সৌজন্যে ‘বাহুবলী’।

Sree Bhumi Sporting Club

বক্স অফিসে শোরগোল ফেলে দেওয়া এই সিনেমার সেই রূপকথার রাজপ্রাসাদ এবার চোখের সামনে দেখতে পাবেন দর্শকরা। শ্রীভূমির প্যান্ডেলে। ‘বাহুবলী টু’-তে যে প্রাসাদ দেখে অনেকের চোখ কপালে উঠেছে, সেই মাহিষ্মতির প্রাসাদটিই নিখুঁতভাবে তুলে ধরার চেষ্টা করছে শ্রীভূমি। ৬ হাজার বর্গফুট এলাকা নিয়ে প্যান্ডেলটি তৈরি হচ্ছে।

প্রতিমা যেমন সাবেকি ঘরানার হয়ে থাকে এবারও তাই হচ্ছে। প্রতিমা গড়ছেন শিল্পী প্রদীপরুদ্র পাল। প্রতিবারই মায়ের গায়ের গয়না দর্শকদের অবাক করে, চমকিত করে। এবারও তার অন্যথা হচ্ছে না। ৮ থেকে ১০ কোটি টাকার স্বর্ণালঙ্কার দিয়ে সাজানো হচ্ছে মা দুর্গাকে।

শ্রীভূমির পুজোর এবারের বাজেট আনুমানিক ১ কোটি ৫০ লক্ষ টাকা। শ্রীভূমিতে এবার মুখ্যমন্ত্রীর হাত দিয়ে পুজো ফেস্টিভ্যালের উদ্বোধন হবে মহালয়ার আগের দিন। দর্শকরা প্রতিমা দর্শনের সুযোগ পাবেন দ্বিতীয়া থেকে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button