Lalabagan Sarbojanin

লালাবাগান সর্বজনীন

রাজা দীনেন্দ্র স্ট্রিটের ওপর লালাবাগান সর্বজনীনের পুজো বিগত কয়েক বছরে বেশ কিছু পুরস্কার ঝুলিতে পুরেছে। অবশ্যই তার শ্রেয় এই পুজোর উদ্যোক্তাদের ভাবনা ও শিল্পীদের নৈপুণ্যের প্রাপ্য। তবে এ পুজো কিন্তু আজকের নয়। এবার ৬৯ বছরে পা দিল লালাবাগান সর্বজনীনের পুজো। পুজোর থিম ‘শূন্য’। জীবন ও মৃত্যুর মাঝে থাকে এক বিরাট শূন্য। এই ভাবনাই এবার ফুটে উঠবে এখানে। ভাবনাকে বাস্তব রূপ দিচ্ছেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত।

লালাবাগানের পুজোয় এবার প্রতিমার অভিনবত্ব নজর কাড়বে। মা দুর্গা এখানে ঝুলন্ত অবস্থায় থাকবেন। মায়ের হাতে ত্রিশূল ছাড়া কোনও অস্ত্র থাকবে না। ৯ হাতে থাকবে ৯টি গ্রহ। বাকি একটি হাতে থাকবে ত্রিশূল। প্রতিমাশিল্পী সনাতন পাল ও বিভাস বন্দ্যোপাধ্যায়।

লালাবাগান সর্বজনীনের এবারের বাজেট আনুমানিক ১৪ লক্ষ টাকা। পুজোর উদ্বোধন তৃতীয়ার দিন। ফলে এখানে ঘুরে যাওয়ার জন্য হাতে বেশ কিছুটা সময় পাওয়া যাবে। পুজোর দিনগুলোয় প্রাত্যহিক প্রায় ৭০ হাজার দর্শক আশা করছেন উদ্যোক্তারা।

About News Desk

Check Also

Chaltabagan

চালতাবাগান

বাড়িতে পশু-পাখিকে পোষ্য করে রাখার বিরুদ্ধে নীরব প্রতিবাদই এই পুজোর থিম। মানিকতলার অদূরে চালতাবাগানের লোহাপট্টির পুজো কলকাতার নামীদামী পুজোর একটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *