National

প্রবল বিরোধিতার মুখেই শপথ নিলেন রঞ্জন গগৈ

রাজ্যসভার সাংসদ হিসাবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নিজেই তাঁকে মনোনীত করেন। রাষ্ট্রপতির মনোনয়নেই বৃহস্পতিবার রাজ্যসভায় হাজির হন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তিনি এদিন রাজ্যসভায় প্রবেশের পর শপথ গ্রহণ শুরু হয়। এদিকে কংগ্রেস সহ বিরোধী শিবির তখন প্রবল বিরোধিতা করতে থাকে। বিরোধিতার পাশাপাশি তারা একে একে পরে ওয়াকআউটও করে।

রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু বিরোধীদের উদ্দেশ্যে সাফ জানান, সকলের মনে রাখা দরকার যে রঞ্জন গগৈকে মনোনীত করেছেন রাষ্ট্রপতি স্বয়ং। রাষ্ট্রপতির এই সিদ্ধান্তকে সম্মান জানানো সকলের কর্তব্য। যদি কারও কোনও বিষয়ে প্রতিবাদ করতেই হয় তাহলে সংসদের বাইরে অবশ্যই তা করতে পারেন। সে অধিকার তাঁদের আছে। যদিও কংগ্রেস সহ অন্য বিরোধী সাংসদরা এদিন ওয়াকআউট করেন।

রঞ্জন গগৈ ভারতীয় বিচার বিভাগের সর্বোচ্চ পদে ছিলেন। ভারতে আইন বিভাগ ও বিচার বিভাগ নিজেদের মত কাজ করতে পারে। তাই বিচার বিভাগের প্রাক্তন প্রধানের এভাবে আইন বিভাগে আসা ঠিক নয় বলেই দাবি করেছে বিরোধীরা। এদিন অবশ্য নিয়ম মেনেই শপথ নেন রঞ্জন গগৈ। তাঁর স্ত্রী ও মেয়ে এই ঘটনার সাক্ষী থাকেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.