Sports

বায়ার্নের কাছে ফাইনালে হার, আগুন জ্বলল প্যারিসে

আগুন জ্বলল প্যারিসের রাস্তায়। বায়ার্ন মিউনিখের কাছে ফাইনালে হার প্যারিসের রাস্তাকে অগ্নিগর্ভ করে তুলল।

প্যারিস : জার্মানির ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ জিতে নিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। ১-০ গোলে তারা হারিয়ে দিল প্যারিসের ফুটবল ক্লাব পারি সাঁ জার্মা বা পিএসজি-কে। নেইমার, এমবাপের মত তারকা নিয়ে এবার চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছিল পিএসজি। ক্লাবের ৫০ বছর পূর্তি উৎসব চলছে। তারমধ্যে এবারই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে দলটি। তাই প্রত্যাশার পারদ ছিল তুঙ্গে। দলের ৫০ বছরে তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতে উৎসবে মাতবেন বলে ঠিক করেছিলেন ক্লাব কর্তা থেকে পিএসজি সমর্থকেরা।

টানটান ফাইনালে শক্তিশালী বায়ার্নকে যথেষ্ট বেগ দিচ্ছিল পিএসজি। তবে জার্মানির নিজস্ব ঘরানার কুশলী পাওয়ার ফুটবলের হাত ধরে বায়ার্ন খেলার ৫৯ মিনিটে পিএসজি-র জালে বল জড়িয়ে দেয়। পুরো ম্যাচে ওই একটিই গোল হয়। চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নেয় বায়ার্ন। যারা এই প্রতিযোগিতায় বার্সিলোনাকে গোলের মালা পরিয়ে জিতেছিল।

খেলা হচ্ছিল লিসবনে। সেই খেলাই প্যারিসের বিভিন্ন জায়গায় দেখানো হচ্ছিল জায়ান্ট স্ক্রিনে। একরাশ প্রত্যাশা নিয়ে খেলা দেখতে শুরু করলেও শেষে হারটা মেনে নিতে পারেননি পিএসজি সমর্থকেরা। তাঁরা প্যারিসের রাস্তায় হারের পরই তাণ্ডব শুরু করে দেন। আগুন ধরিয়ে দেওয়া হয় বিভিন্ন জায়গায়। গাড়ির পর গাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। বাড়ি ও দোকানের কাচ ভাঙচুর হয়। এদিন খেলা শুরুর পর থেকেই আতসবাজি পোড়াচ্ছিলেন পিএসজি সমর্থকেরা। পুলিশ তাঁদের বাধা দিলে পুলিশের সঙ্গে কথাকাটাকাটি চলছিল।

দলের পতাকা হাতে পিএসজি সমর্থকদের এই তাণ্ডব সামাল দিতে হিমসিম খেতে হয় পুলিশকে। কাঁদানে গ্যাসের সেল ছুঁড়ে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করে তারা। কিন্তু প্যারিসে একদিকে যখন পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করেছে পুলিশ তখন অন্য দিকে আগুন জ্বলেছে। তাণ্ডব চালিয়ে শহরে তছনছ চালানোর অভিযোগে ১৪৮ জনকে গ্রেফতার করে পুলিশ। প্যারিসের স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে তারাও এই হারে মর্মাহত। কিন্তু হারের জন্য শহরে এই তাণ্ডব কখনওই মেনে নেওয়া যায়না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button