National

জোর করে জগন্নাথ মন্দিরে প্রবেশ, সাসপেন্ড পুলিশ আধিকারিক

মন্দিরে জোর করে প্রবেশ করেন এক পুলিশ আধিকারিক। একা নয়, পরিবারের সকলকে নিয়ে জোর করে মন্দিরে প্রবেশ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

দেশজুড়ে লকডাউন চলছে। যদিও দেশজুড়ে মার্চের ২৫ থেকে লকডাউন ঘোষণার আগেই পুরীর জগন্নাথ মন্দিরে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছিল। তারপর থেকে জগন্নাথ দর্শনে ভক্তরা আর পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশ করতে পারেননি। কিন্তু গত রবিবার সেসব বিধিনিষেধের তোয়াক্কা না করেই মন্দিরে জোর করে প্রবেশ করেন এক পুলিশ আধিকারিক। একা নয়, পরিবারের সকলকে নিয়ে জোর করে মন্দিরে প্রবেশ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

পরিবার নিয়ে জোর করে মন্দিরে প্রবেশের ঘটনা সামনে আসতেই ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় পুলিশ প্রশাসন। ডিজিপি অভয় ট্যুইট করে জানান, জাজপুর জেলার বাদাচানা পুলিশ স্টেশনের আইসি দীপক কুমার জেনার বিরুদ্ধে অসদাচরণ জন্য পদক্ষেপ করা হয়েছে। তাঁকে সাসপেন্ড করা হয়েছে। সিংহদুয়ার পুলিশ স্টেশনে একটি মামলাও তাঁর বিরুদ্ধে রুজু হয়েছে। ডিজিপি জানিয়েছেন, দীপক কুমার জেনার বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে।

ওড়িশায় করোনা রুখতে কঠোরভাবে লকডাউন চলছে। পুরীর মত পর্যটন ক্ষেত্র সুনসান। জগন্নাথ মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ। দর্শন বন্ধ। এই পরিস্থিতিতে এভাবে জোর করে মন্দিরে পরিবার নিয়ে প্রবেশের খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়। দেশে ৩ মে পর্যন্ত লকডাউন ঘোষণার আগেই ওড়িশা সরকার তাদের রাজ্যে লকডাউনের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button