National

পুরীর পর্যটকদের জন্য সুখবর দিল মন্দির কমিটি

পুরীর অন্যতম আকর্ষণ ২টি। একটি পুরীর শ্রী জগন্নাথ মন্দির এবং দ্বিতীয়টি পুরীর সমুদ্র। পুরীমুখী পর্যটকদের জন্য এবার সুখবর দিল শ্রী জগন্নাথ মন্দির কমিটি।

পুরীতে গিয়ে শ্রী জগন্নাথ মন্দিরে প্রভু জগন্নাথ দর্শনে যান না এমন মানুষ খুঁজে পাওয়া যায়না। পুরীমুখী পর্যটকদের অন্যতম লক্ষ্যই থাকে জগন্নাথ দর্শন। ফলে পুরীর মন্দিরে সারা বছরই ভিড় লেগে থাকে।

কিন্তু গত ২ বছরে বারবার মন্দির বন্ধ হয়েছে। আবার খুলেছে। তৃতীয় ঢেউয়ের ধাক্কায় গত ১০ জানুয়ারি ভক্তদের জন্য বন্ধ হয়ে গিয়েছিল পুরীর মন্দিরের দরজা।

এরপর ক্রমশ কমিটির ওপর চাপ বাড়তে থাকে। মন্দিরে ভক্ত আগমনের ওপর যাঁদের জীবিকা অনেকটা নির্ভরশীল তাঁরা কমিটির ওপর মন্দির খোলার জন্য চাপ বাড়াচ্ছিলেন।

সবদিক বিবেচনা করে অবশেষে খুলে গেল পুরীর জগন্নাথ মন্দিরের দরজা। তবে কড়া বিধিনিষেধের ঘেরাটোপে খোলা হয়েছে মন্দির।

মঙ্গলবার থেকেই মন্দির খুলে গেছে। ভক্তরা প্রবেশ করতে পারছেন সকাল ৬টা থেকে। রাত ৯টা পর্যন্ত মন্দির যখন যখন খোলা তখনই প্রবেশাধিকার থাকছে ভক্তদের।

জগন্নাথদেবের দর্শন পাচ্ছেন তাঁরা। তবে তাঁদের মুখে মাস্ক থাকতেই হবে। টিকার ২টি ডোজ নেওয়া থাকা জরুরি। সেই সার্টিফিকেট সঙ্গে না থাকলে ৯৬ ঘণ্টার মধ্যে করা আরটি-পিসিআর রিপোর্ট নেগেটিভ দেখাতে হবে।

সেই প্রমাণ তুলে দিলে তবেই মিলবে মন্দিরে ঢোকার অনুমতি। এছাড়া নিজের ফটো সহ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে সব ভক্তকে। এসব বিধিনিষেধ থাকলেও ভক্তরা এতেই বেজায় খুশি যে ফের খুলে গেছে শ্রী জগন্নাথ মন্দিরের দরজা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button