Sports

ফের বদলাচ্ছে মোহনবাগানের নাম, নতুন নাম ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা

এটিকে মোহনবাগান এবারের আইএসএল চ্যাম্পিয়ন। সেই চ্যাম্পিয়ন হওয়ার আনন্দঘন রাতেই এক চমকে দেওয়া ঘোষণা সামনে এল। বদলে যাচ্ছে এটিকে মোহনবাগানের নাম।

বাংলার ফুটবলের শতাব্দী প্রাচীন ঐতিহ্য মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের নাম বদলে হয়েছিল এটিকে মোহনবাগান। এটিকে মোহনবাগানের সঙ্গে মিশে যাওয়ার পর নাম বদল হয় মোহনবাগানের।

প্রথমে বিষয়টি সবুজ মেরুন সমর্থকদেরও মানতে অসুবিধা হলেও পরে তা মানিয়ে নিতে অসুবিধা হয়নি কারও। এখন সবুজ মেরুন মানেই ছিল এটিকে মোহনবাগান।

সেই মোহনবাগান গোয়ায় আইএসএল ফাইনালে এক রুদ্ধশ্বাস ম্যাচে বেঙ্গালুরুকে হারিয়ে ট্রফি হাতে তুলল। টাইব্রেকারে জিতে চ্যাম্পিয়ন হওয়ার পর তখন গোয়ার ফাতোরদার মাঠ জুড়ে চলছে মোহনবাগানের জয়োল্লাস। আনন্দে আত্মহারা খেলোয়াড় থেকে কর্মকর্তা সকলেই।

খুব স্বাভাবিক সেই আনন্দ। দীর্ঘদিন ধরে লড়াই। সেই লড়াই তো ছিল এই রাতটার জন্যই। সেই রাত যখন সবুজ মেরুন তখন টিভির পর্দায় প্রথমে একবার এসে তাঁর আনন্দ প্রকাশ করেন এটিকে মোহনবাগানের প্রধান সঞ্জীব গোয়েঙ্কা। তারপর ফের একবার ফিরে আসেন।


সেখানেই সঞ্জীব গোয়েঙ্কা মোহন সমর্থকদের অবাক করে জানিয়ে দেন নাম বদলে যাচ্ছে এটিকে মোহনবাগানের। আগামী মরসুম থেকে এটিকে মোহনবাগান নাম বদলে হয়ে যাচ্ছে মোহনবাগান সুপার জায়ান্টস।

প্রসঙ্গত সঞ্জীব গোয়েঙ্কা আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টস-এর প্রধান। এবার তিনি তাঁর ফুটবল দলের নামও বদলে ওই লখনউ সুপার জায়ান্টস-এর সঙ্গে সামঞ্জস্য রেখে রাখলেন মোহনবাগান সুপার জায়ান্টস।

তার মানে এটিকে মোহনবাগান নাম দিয়ে মোহনবাগানের যাত্রা এখানেই শেষ। আইএসএল চ্যাম্পিয়ন হয়ে শেষ হল এই নামের। এবার মোহনবাগান পরিচিতি পাবে মোহনবাগান সুপার জায়ান্টস নামে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button