Sports

মোহনবাগানে ঝড়, আচমকা পদত্যাগ করলেন কোচ আন্তোনিও হাবাস

এটিকে মোহনবাগানের সময়টা খারাপ যাচ্ছে। একে গত ৪টে ম্যাচে ২টি হার, ২টি ড্র হজম করতে হয়েছে। এবার পদত্যাগ করলেন হাবাসের মত কোচও।

হাবাসের হাত ধরে পরপর সাফল্য এসেছে এটিকে কোলকাতা-র ঝুলিতে। পরে এটিকে মিশে যায় মোহনবাগানের সঙ্গে। কিন্তু হাবাস কোচ থেকে যান।

সেই স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাস আচমকা পদত্যাগ করলেন। যদিও এই পদত্যাগের পিছনে কারণ রয়েছে। তিনি দলের ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন।

মোহনবাগান এবার আইএসএল শুরু করেছিল দুর্দান্ত দাপটে। ইস্টবেঙ্গলকেও কার্যত উড়িয়ে দেয় ডার্বিতে। কিন্তু তারপর থেকে আচমকা দলের ভোল বদলে যায়। পরপর ২টি হারের পর পরপর ২টি ম্যাচ ড্র করে দল এখন যথেষ্ট চাপে।

একেই দলের প্রধান ভরসা রয় কৃষ্ণাকে হয়তো দল পাবে না আগামী জানুয়ারি থেকে। সেই ধাক্কার কথা জানা যাওয়ার পর এবার আচমকাই হাবাসের পদত্যাগ কিন্তু সবুজ মেরুন শিবিরে ঝড় তুলেছে।


হাবাস পদত্যাগ করার পর তাঁর পদত্যাগপত্র এটিকে মোহনবাগান কর্তৃপক্ষ গ্রহণ করেছে বলেও জানা গেছে। আপাতত হাবাসের জায়গায় দলের দায়িত্ব থাকবে সহকারী কোচ ম্যানুয়েল কাসাকাল্লানার হাতে। পরে নতুন কোচ নেওয়া হবে। তবে কাকে মোহনশিবির নতুন কোচ করতে চলেছে তা এখনও পরিস্কার নয়।

এটিকে কোলকাতার জন্য হাবাসের অবদান কিন্তু ভোলার নয়। তিনি যেভাবে তাঁর ছক ভাঙা ছকে দলকে মাঠে নামিয়ে চমকে দেন, যেভাবে একটি ছকে কাজ না হলে দ্রুত ছক বদলে মাঠেই প্ল্যান বি কাজে লাগিয়ে দেন, তার তারিফ কিন্তু ফুটবল বিশেষজ্ঞেরা বারবার করেছেন।

এমন একজন তারকা কোচকে হারানো মোহনশিবিরের জন্য ধাক্কা বলেও অনেকের অভিমত। ৪টে ম্যাচে কি হল তার ভিত্তিতে পদত্যাগকে হঠকারী সিদ্ধান্ত বলেও মনেও করছেন অনেকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button