Kolkata

সমাবর্তন হচ্ছে অথচ তিনিই জানেননা, বিস্ময় প্রকাশ করলেন রাজ্যপাল

রাজ্যপাল জগদীপ ধনকর-এর সঙ্গে রাজ্য সরকারের তলানিতে ঠেকা সম্পর্ক বিধানসভার বাজেট অধিবেশনের শুরুতে কিছুটা হলেও ভাল হয়েছে। এমন ধারণা অনেকের হয়েছিল মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের হাসি বিনিময় দেখে। কিন্তু তা যে সঠিক নয় তা ফের প্রমাণ হল। রাজ্যপাল জগদীপ ধনকর এদিন ট্যুইট করে বিস্ময় ও ক্ষোভ দুই প্রকাশ করেছেন।

তাঁর দাবি আগামী ১৪ ফেব্রুয়ারি হতে চলা কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন সম্বন্ধে তাঁকে নাকি কিছু জানানোই হয়নি! রাজ্যপাল লেখেন, রাজ্যের ৪ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ ও বিনয়কৃষ্ণ বর্মণ ওই সমাবর্তনে আমন্ত্রিত। আর তিনি বিশ্ববিদ্যালয়ের আচার্য হয়েও তাঁর কাছে সমাবর্তন নিয়ে কোনও খবর নেই! অথচ তাঁর ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা। কোন দিকে যাচ্ছে রাজ্য সে প্রশ্নও তোলেন তিনি।

এই ঘটনাকে সামনে রেখে রাজ্যপাল-রাজ্য সরকার সংঘাত ফের সামনে এসে পড়ল। প্রসঙ্গত গত ডিসেম্বরেই রাজ্য সরকার রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য হিসাবে রাজ্যপালের ক্ষমতা কাটছাঁট করেছে। রাজ্যপাল বাজেট ভাষণে রাজ্য সরকারের লেখাই হুবহু পড়েছিলেন বিধানসভায়। মুখ্যমন্ত্রী ও স্পিকারের সঙ্গে বৈঠকও করেন একান্তে। পরে বিধানসভা থেকে বার হওয়ার সময় মুখ্যমন্ত্রী তাঁর হাতে পুষ্পস্তবক তুলে দেন। ২ জনে হাসি মুখে কথাও বলেন। তারপরও কিন্তু সম্পর্কের চিড় মুছল না।

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close