World

আকাশ থেকে মাছের বৃষ্টি, ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেন স্থানীয়রা

আকাশ থেকে বৃষ্টির জল পড়ে। কিন্তু মাছ পড়ে কি? বাস্তবেই কিন্তু মাছের বৃষ্টি দেখলেন মানুষজন। অবশ্যই এমন কাণ্ড দেখে হতবাক সকলে।

আকাশ থেকে জল পড়ছে, সেটা স্বাভাবিক। যেটা অস্বাভাবিক সেটা হল সেই অঝোর বৃষ্টির সঙ্গে ঝরে পড়ছে মাছ। রাস্তা, বাড়ি, পার্ক সর্বত্র আকাশ থেকে বৃষ্টির মত মাছ এসে পড়ছে। আকাশ থেকে খুব বেশি হলে বরফ পড়তে পারে। শিলা বৃষ্টি হতে পারে, কিন্তু মাছ বৃষ্টি! তাই আবার হয় নাকি?

জলের মাছ আকাশে যাবে কীভাবে? যদি কারও মনে হয় বিমান বা হেলিকপ্টার বা ড্রোনের সাহায্যে এই মাছ ফেলা হয়েছে তাহলে তিনি কিন্তু সঠিক নন। কারণ এমন কিছুই হয়নি। সত্যিই আকাশ থেকে ঝরে পড়েছে মাছ।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যখন ঝরে পড়েছে তখনও মাছগুলি বেঁচে। দিব্যি নড়ছে। কিন্তু পুকুর, নদী, সমুদ্রের মাছ আকাশে কীভাবে? তাও আবার বেঁচেই বা আছে কীভাবে? ইরানের ইয়াসুজ এলাকার এই মাছ বৃষ্টি এখন সারা বিশ্বের কাছে একটি খবর।

প্রবল বৃষ্টির সঙ্গে কীভাবে মাছ ঝরে পড়েছে তার ছবিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ফলে অনেকেই এই ভিডিও দেখে ফেলেছেন। যা দেখে হতবাক হয়ে গেছেন অনেকে। কেউ কেউ তো এটা সত্যি কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছেন।

বিজ্ঞানীরা কিন্তু মনে করছেন এটা হতেই পারে। কারণ যখন সমুদ্রে টর্নেডো মত হয় তখন সমুদ্রের জল অনেকটা উপরে উঠে যায়। সেই জলের সঙ্গে অনেক মাছও উঠে যায় আকাশের পানে।

সেখানে ঘূর্ণিঝড়ের আকার নিয়ে ঘুরতে থাকে সেই জল। আর জলের সঙ্গে মাছগুলিও ঘুরতে থাকে। জল মাছগুলিকে বাঁচিয়েও রাখে। স্থলভাগের ধারেকাছে এমনটা হলে সেই ঘূর্ণি জল সমেত স্থলভাগের ওপর এসে পড়ে।

স্থলভাগে প্রবেশ করলে তা কিছুটা দুর্বল হয়। তাতে মাছগুলিকে ওই ঘুরতে থাকা জল আর ধরে রাখতে পারেনা। তখন মাছগুলি বৃষ্টির সঙ্গে নিচে নেমে আসে। পড়তে থাকে স্থলভাগে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *