Saturday , November 16 2019
Ravi Shastri
ফাইল : রবি শাস্ত্রী, ছবি - আইএএনএস

জল্পনার অবসান, ভারতীয় দলের কোচ রয়ে গেলেন রবি শাস্ত্রীই

শুক্রবারই ছিল চূড়ান্ত সিদ্ধান্তের দিন। কপিল দেবের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি এদিন ইন্টারভিউয়ের মধ্যে দিয়ে ভারতীয় দলের আগামী ২ বছরের জন্য কোচ নির্বাচন করতে বসেন। দৌড়ে ছিলেন রবি শাস্ত্রী, টম মুডি, মাইক হেসন, লালচাঁদ রাজপুত ও রবিন সিং। তবে এই দৌড়ে যে রবি শাস্ত্রীর পাল্লা ভারী তা আগে থেকেই বোঝা যাচ্ছিল। ক্রিকেটের অন্দরমহলে কান পাতলে রবি শাস্ত্রী নামটাই শোনা যাচ্ছিল।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও আগ বাড়িয়ে রবি শাস্ত্রীকেই তাঁর পছন্দ বলে জানিয়ে দিয়েছিলেন। তা নিয়ে বিতর্কও হয়। কিন্তু ইঙ্গিতটা ক্রমশ পরিস্কার হচ্ছিল। দৌড়ে যে ক্রমশ অন্যদের পিছনে ফেলে রবি শাস্ত্রী এগিয়ে যাচ্ছেন তা প্রকাশ পাচ্ছিল। ফলে তিনিই যে কোচ হচ্ছেন তা কার্যত ছিল ঘোষণার অপেক্ষা।

যদিও কপিল দেব, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামীকে নিয়ে গঠিত কোচ নির্বাচন কমিটি এদিন ইন্টারভিউ নেয়। যেখানে শাস্ত্রীর ধারে কাছে একটাই নাম কিছুটা হলেও আসতে পেরেছিল, মাইক হেসন। নিউজিল্যান্ডের এই কোচের দীর্ঘ কোচিং অভিজ্ঞতা রয়েছে। দল গড়তে পারেন ভাল। কিন্তু দৌড়ে তিনিও কার্যত উড়েই গেলেন।

ফের ভারতীয় দলের কোচ হওয়ায় পর এবার রবি শাস্ত্রীর মেয়াদ বেড়ে দাঁড়াল ২০২১ সালের ২৪ নভেম্বর। ওদিন পর্যন্ত তিনিই ভারতীয় দলের কোচ থাকবেন। শাস্ত্রীর সঙ্গে থাকা সাপোর্টিং স্টাফরাও রয়ে গেলেন। এদিন রবি শাস্ত্রী তাঁর ইন্টারভিউ দেন স্কাইপের মাধ্যমে। ওয়েস্ট ইন্ডিজ থেকে। এই নিয়ে তৃতীয় বারের জন্য ভারতীয় দলের কোচ হলেন রবি শাস্ত্রী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *