Saturday , September 22 2018
I-League

নিরুত্তাপেই শেষ আইলিগ, চ্যাম্পিয়ন মিনার্ভা, শূন্য হাতে ফিরল মোহন-ইস্ট

বৃহস্পতিবার দুপুরটা কার্যত দ্যা ডে-র রূপ নিয়েছিল ফুটবল প্রেমীদের কাছে। সংবাদমাধ্যমগুলোও জটিল অঙ্ক কষে কষে দেখিয়ে আইলিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ছুটিয়ে দিয়েছিল ৪টি দলকে। কিন্তু এসব ‘টেম্পো’ কাজে এল না। এদিন ৪টি দল খেলতে নামার আগে যে যেখানে লিগ তালিকায় অবস্থান করছিল, সেই জায়গাতেই রয়ে গেল। কলকাতার যে দুটি ক্লাব অঙ্ক মিললে লিগ জেতার সম্ভাবনায় বিভোর ছিল তারা তাদের কাজটাও সম্পূর্ণ করতে পারেনি। অর্থাৎ এদিন লিগের অষ্টাদশ ও শেষ ম্যাচে মোহনবাগানও গোকুলামকে হারাতে ব্যর্থ। অন্যদিকে ইস্টবেঙ্গলও নেরোকাকে হারাতে ব্যর্থ হয়। বরং লিগ জয়ের জন্য মিনার্ভার দরকার ছিল একটা জয়ের। যেটা তারা এদিন চার্চিল ব্রাদার্সকে হারিয়ে নিশ্চিত করেছে সহজেই। এদিন মিনার্ভা পঞ্জাব ১-০ গোলে হারায় চার্চিলকে। একটি মাত্র গোল আসে খেলার ১৫ মিনিটের মাথায়। এই জয়ের পর লিগ চ্যাম্পিয়ন হল মিনার্ভা।

অন্য খেলায় লিগের দ্বিতীয় স্থানে থাকা নেরোকা ও চতুর্থ স্থানে থাকা ইস্টবেঙ্গল মুখোমুখি হলেও কেউ কাউকে হারাতে ব্যর্থ হয়। এদিন খেলার প্রথমার্ধের ৪২ মিনিটে চিডির গোলে এগিয়ে যায় নেরোকা। ৭৩ মিনিটে গোল শোধ করেন সেই ইস্টবেঙ্গলের ত্রাণকর্তায় পরিণত হওয়া ডুডু। খেলা ড্র হওয়ায় লিগের যে যেখানে ছিল সেই অবস্থান অর্থাৎ দ্বিতীয় স্থানে নেরোকা ও চতুর্থ স্থানে রয়ে গেল ইস্টবেঙ্গল। অন্যদিকে মোহনবাগান এদিন গোকুলামের মুখোমুখি হয়। ২৬ মিনিটের মাথায় কেরালার গোকুলামের গোলে বল ঢুকিয়ে এগিয়ে যায় সবুজমেরুন। কিন্তু সে সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথমার্ধের খেলার শেষ মুহুর্তে কিসেক্কার গোলে খেলায় সমতা ফেরায় গোকুলাম। দ্বিতীয়ার্ধে কেউ কারও জালে বল জড়াতে পারেনি। ফলে মোহনবাগান লিগ টেবিলে তৃতীয় স্থানে থেকেই এবারের মত আইলিগ শেষ করল।



Advertisements

About News Desk

Check Also

East Bengal Football Club

ইস্টবেঙ্গল ক্লাবের বাইরে সমর্থক বিক্ষোভ, ক্লাবে কর্পোরেট সংস্কৃতির দাবি

গোকুলামের কাছে হেরে আইলিগ জয়ের আশা শেষ। আইলিগে মোহনবাগানের কাছে দুটো ম্যাচেই হারের কষ্ট এখনও মাঝেমধ্যে মোচড় দেয় বুকে।

One comment

  1. East bengaler managementk bolchi je aber Minerver coach & playergulok niye asun . Karon je club champian hoy taderkei niye asen. Aibhave konodin champion hote parbe na.Jotosob substandered player ane parar tournament jeta jay but national league jeta jay na. Alvitok kiser jonnyo club pushe rakhe. Uni naki bhalo bidesi player ane den.Player khujte cluber takai phurti kore asen. Jotosob baje player niye ashen. Immediate Alvito o jesob kormokarta dirghadin dhare cluber pod bhoge kore ashchen tara resign din. Suppoterder abeg tara bojhen na. Amr moto sobe supporterder protibad kore clubtake shrestho ashone phiriye niye asun.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.