SciTech

কবে স্মার্টওয়াচ আনছে গুগল, ফাঁস হয়ে গেল দিনক্ষণ

গুগল যে স্মার্টওয়াচ আনতে চলেছে সে খবর কানাঘুষোয় শোনা যাচ্ছিল। তবে তা কবে আসবে তা কারও কাছে পরিস্কার ছিলনা। এবার সেই তথ্য ফাঁস হয়ে গেল।

আধুনিক জীবনে যেমন স্মার্টফোন কার্যত অতিপ্রয়োজনীয় একটি যন্ত্রে পরিণত হয়েছে, তেমনই ক্রমশ মানুষের জীবনে প্রয়োজনীয় হয়ে উঠছে স্মার্টওয়াচ। স্মার্টফোনও করতে পারেনা এমন অনেক কাজ স্মার্টওয়াচ করে দিতে পারে। ফলে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে প্রাথমিকভাবে সময় দেখার হাতঘড়িগুলি।

বিশ্বজুড়ে ক্রমশ স্মার্টওয়াচের চাহিদা বেড়ে চলেছে। আর সেকথা মাথায় রেখে এই বিশাল বাজার ধরতে আসরে নামতে চলেছে গুগল।

গুগল তৈরি করছে স্মার্টওয়াচ। যা বাজারে আসবে একথা শোনা গেলেও কবে তা আসবে তা জানা ছিলনা। অবশেষে সেই তথ্য ফাঁস হয়ে গেল।

গোপন তথ্য ফাঁস করে দেওয়ার জন্য ইতিমধ্যেই সুনাম হয়েছে জন প্রোজারের। তিনিই ট্যুইট করে এবার গুগলের গোপন কথা ফাঁস করে দিলেন।

জন জানিয়েছেন, যতদূর তিনি জানেন তাতে আগামী ২৬ মে গুগল তাদের স্মার্টওয়াচ বাজারে ছাড়তে চলছে। ওদিনই হবে উদ্বোধন। তারপর তা ক্রমে ছড়িয়ে পড়বে বিশ্ব বাজারে। গুগলের এই স্মার্টওয়াচ পিক্সেল ওয়াচ নামে আসবে।

স্মার্টওয়াচের নানা সুবিধা রয়েছে। এটি হার্ট বিট কত জানান দিতে পারে, খবর রাখে শরীরের পালস সহ অন্যান্য যন্ত্র কেমন কাজ করছে তারও।

মানুষ শারীরিকভাবে কতটা সুস্থ রয়েছেন তা জানান দেওয়ার ক্ষমতা ধরে স্মার্টওয়াচ। শরীরের খবর রাখার পাশাপাশি স্মার্টওয়াচ গান শোনাতে পারে, ফোনের অন্য কাজও করে দিতে পারে। এককথায় বহু কাজ কেবল হাতে পরা ঘড়ি অনায়াসে করার ক্ষমতা রাখে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.